আগামী মাস থেকে কারখানা ও আবাসিকে নতুন গ্যাস সংযোগ

রাসেল হোসেন, ধামরাই: আগামী মাস থেকে শিল্প কারখানায় নতুন গ্যাস সংযোগ দেয়ার প্রক্রিয়া শুরু হবে এবং পর্যায়ক্রমে আবাসিক সংযোগও দেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী।

সোমবার দুপুরে ঢাকার ধামরাইয়ে আজিম গ্রুপের গ্লোবাল স্টিল এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড কারখানা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই কথা জানান।

এসময় তিনি আরও জানান, আগামী ১ সপ্তাহের মধ্যে কাতার থেকে আমদানীকৃত তরল গ্যাস (এলএনজি) বহনকারী জাহাজ বাংলাদেশে এসে পৌঁছাবে। এতে করে প্রতিদিন ৫ কোটি ঘনফুট এলএনজি মূল গ্রিডে যুক্ত হবে। এলএনজি বহনকারী জাহাজ এসে পৌঁছানের পরই আগামী মাস (মে মাস) থেকে শিল্প কারখানার আবেদনকৃত নতুন সংযোগ দেয়ার প্রক্রিয়া শুরু করা হবে। পাশাপাশি পর্যায়ক্রমে আবাসিক সংযোগ দেওয়ারও প্রক্রিয়া শুরু করা হবে বলে জানান তিনি।

আজিম গ্রুপের নব নির্মিত কারখানাটি উদ্বোধনকালে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ফজলুল আজিম, বাংলাদেশ পাওয়ার গ্রিড কোম্পানির এমডি মাসুম আল বিরুনী এবং স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ এম এ মালেক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending