আমজাদ হোসেন ভালো আছেন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ধীরে ধীরে আমজাদ হোসেনের শারিরীক অবস্থার উন্নতি হচ্ছে। তাকে ব্যাংককে বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার শারিরীক অবস্থা কিছুটা উন্নতির দিকে। তার অবস্থা আগের চেয়ে ভালো। তাদের দেয়া ট্রিটমেন্ট আর মেডিসিন খুব ভালো কাজ করছে।

কিডনির ক্রিটিনাইন লেভেল কমেছে, ইনফেকশন আর বাড়েনি, ব্লাড প্রেশার স্বাভাবিক হচ্ছে, হার্ট বিটের রেসপন্সও ভালো। তার রক্তের যে প্লাটিলেটস ২০ হাজারে নেমে গিয়েছিল তা এখন ৫৫ হাজার এর একটু উপরে। তবে ব্রেন ড্যামেজের বিষয়টি এখনই বলা যাচ্ছে না।

চিকিৎসকরা মনে করছেন, মারাত্মক স্ট্রোক করাতে তার ব্রেন অনেক পরিমাণে ড্যামেজ হয়ে গেছে। আরও এক সপ্তাহ পর তার ব্রেনের অবস্থা বোঝা যাবে।

মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় গত ১৮ নভেম্বর রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে ভর্তি করা হয় আমজাদ হোসেনকে। হাসপাতালে তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি। শুরু থেকেই তাঁকে কৃত্রিম উপায়ে শ্বাসপ্রশ্বাস দিয়ে বাঁচিয়ে রাখা হয়। বাংলাদেশের বরেণ্য এই নির্মাতার শারীরিক অসুস্থতার খবর শুনে হাসপাতালে ভর্তির তিন দিনের মাথায় তাঁর চিকিৎসার দায়িত্ব নেওয়ার আশ্বাস দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় আমজাদ হোসেনকে উন্নত চিকিৎসার জন্য ব্যাংকক নেওয়া হয়। ২৭ নভেম্বর মধ্যরাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাঁকে ব্যাংককে নিয়ে যাওয়া হয়। সেখানে বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেখানে তিনি প্রখ্যাত নিউরোসার্জন টিরা ট্যাংভিরিয়াপাইবুনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending