এবার নখ উপড়ে নেওয়ার হুমকি, অস্বস্তিতে বিজেপি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ফের বিতর্কিত মন্তব্য ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের। বিভিন্ন ধরনের আলটপকা মন্তব্য করে এর আগেই হাসির খোরাক হয়েছেন বিপ্লব। এবার তিনি সরকারের সমালোচকদের কার্যত হুমকি দিয়ে বসলেন। বললেন, কেউ তাঁর সরকারের সমালোচনা করলে বা নাক গলালে তিনি নখ উপড়ে দেবেন।

বিপ্লব দেব উদাহরণ সহকারেই সমালোচকদের হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেছেন, সকাল ৮ টার সময় সব্জি বিক্রেতা বাজারে লাউ নিয়ে যান। কিন্তু এক ঘন্টার মধ্যেই তা বিক্রির অযোগ্য হয়ে যায়। কারণ, ক্রেতারা নখ দিয়ে খুঁটিয়ে ওই লাউ যাচাই করতে থাকেন। এমনটা তিনি তাঁর সরকারের সঙ্গে হতে দেবেন না বলে জানিয়েছেন বিপ্লব।

তিনি বলেন, ‘আমার সরকারের ক্ষেত্রে কিন্তু এমন চলবে না, যে কেউ এসে আঙুল দিয়ে খুঁচিয়ে দেবে, নখ দিয়ে কেটে দেবে। যে নখ বসাবে তার নখ কেটে নেওয়া উচিত’।

বিপ্লবের বিতর্কিত মন্তব্যের জেরে ইতিমধ্যেই অস্বস্তিতে বিজেপি। এ ব্যাপারে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপি সভাপতি অমিত সিংহ তাঁকে বুধবার দিল্লিতে তলব করেছেন।

মাস খানেক আগে ত্রিপুরার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন বিপ্লব। তারপর থেকে একের পর এক বিতর্কিত মন্তব্য করে চলেছেন তিনি। ত্রিপুরার মুখ্যমন্ত্রী দাবি করেছিলেন, মহাভারতের যুগেও ইন্টারনেট, স্যাটেলাইট ছিল। ১৯৯৭-এ ডায়না হেডেনকে মিস ওয়ার্ল্ড খেতাব দেওয়ার যৌক্তিকতা নিয়েও প্রশ্ন তুলেছিলেন তিনি।

তালিকার এখানে শেষ নয়। বিপ্লব দেব বলেছিলেন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারদের সিভিল সার্ভিসে আসা উচিত নয়। সিভিল ইঞ্জিনিয়ারদের সিভিল সার্ভিসে আসা উচিত।

শিক্ষিত তরুণদের রাজনৈতিক নেতাদের পিছনে না ঘুরে পান দোকান খোলার পরামর্শ দিয়েছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে গোপালন করলেও তরুণরা নিজের পায়ে দাঁড়াতে পারেন বলেও মন্তব্য করেছিলেন তিনি।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending