কবি নাসির আহমেদের শারীরিক অবস্থার অবনতি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সত্তর দশকের অন্যতম কবি-সাংবাদিক নাসির আহমেদ সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন। বৃহস্পতিবার হৃদরোগে আক্রান্ত হলে তাকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।

শুক্রবার তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। বর্তমানে তিনি হাসপাতালের হৃদরোগ বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হকের তত্ত্বাবধায়নে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন। তার সুস্থতার জন্য পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

ডা. হারিসুল হক বলেন, বৃহস্পতিবার বাসাতেই শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে তিনি সংকটাপন্ন অবস্থায় রয়েছেন।

কবি নাসির আহমেদ ১৯৫২ সালের ৫ ডিসেম্বর ভোলার আলীনগরে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় স্নাতকোত্তর ডিগ্রিধারী এই কবির প্রকাশিত গ্রন্থের সংখ্যা ২৫। তিনি একাধারে নাট্যকার ও গীতিকার। তিনি ১৯৭৭ সাল থেকে সাংবাদিকতার সঙ্গে যুক্ত। সাপ্তাহিক গণমুক্তি দিয়ে তার সাংবাদিকতা শুরু হলেও দৈনিক বাংলায় তিনি বেশি সময় কাটিয়েছেন। এরপর তিনি দৈনিক জনকণ্ঠ, দৈনিক সমকাল, দৈনিক বর্তমান-এ ছিলেন। বর্তমানে তিনি বাংলাদেশ টেলিভিশনের পরিচালক (বার্তা) হিসেবে কর্মরত রয়েছেন।

তিনি সাহিত্যে অবদানের জন্য বাংলা একাডেমি পুরস্কার, বিষ্ণু দে পুরস্কার, নাটকের জন্য দু’বার বাচসাস পুরস্কার, সঙ্গীতের জন্য লালন পুরস্কারসহ বিভিন্ন সম্মাননায় ভূষিত হয়েছেন।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending