খালেদা জিয়ার চিকিৎসায় নির্দলীয় মেডিকেল বোর্ড

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার চিকিৎসায় পাঁচ সদস্যের একটি নির্দলীয় মেডিকেল বোর্ড গঠনের আদেশ দিয়েছে হাইকোর্ট ।

সাবেক এই প্রধানমন্ত্রীর স্বাস্থ্যকে ঘিরে যে রাজনীতি চলছে দৃশ্যত তাকে নিয়ন্ত্রণের লক্ষ্যে হাইকোর্ট একই সাথে নির্দেশ দিয়েছে যে এই মেডিকেল বোর্ডে আওয়ামী লীগপন্থী ডাক্তারদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এবং বিএনপিপন্থীদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) কোনও সদস্য থাকতে পারবেন না।

বিচারপতি শেখ হাসান আরিফ ও রাজিক আল জলিলের দ্বৈত বেঞ্চ বৃহস্পতিবার মিসেস জিয়াকে দেশের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেয়ার নির্দেশনা চেয়ে করা রিট নিষ্পত্তি করে এই আদেশ দেন।

আদালতের আদেশে বলা হয়, খালেদা জিয়া এই বোর্ডে তাঁর পছন্দমতো তিনজন চিকিৎসক রাখতে পারবেন। বোর্ডের অনুমতি সাপেক্ষে বিদেশ থেকেও চিকিৎসক এনে যুক্ত করা যাবে বলে আদালত মতামত দিয়েছে। তবে তার চিকিৎসা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়েই হতে হবে বলে হাইকোর্ট বলছে।

শুনানিতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ. জে. মোহাম্মদ আলী ও অ্যাডভোকেট জয়নুল আবেদীন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

বিএনপি প্রধানের পক্ষে তার আইনজীবীরা গত ৯ই সেপ্টেম্বর রিট মামলাটি দায়ের করেন।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending