খাসোগির ছেলেকে যুবরাজ সালমানের ফোন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে হত্যাকাণ্ডের শিকার সৌদি সাংবাদিক জামাল খাসোগির ছেলেকে ফোন করে কথা বলেছেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান। এ সময় নিহত খাসোগির ছেলে সালাহকে সান্ত্বনা দিয়েছেন তিনি। সোমবার ভোরে সৌদি প্রেস এজেন্সি এক বিবৃতিতে এই তথ্য জানায়।

বিবৃতির বরাত দিয়ে সংবাদ সংস্থা এপি জানিয়েছে, সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমান ফোন করে খাসোগির ছেলে সালাহর প্রতি সমবেদনা প্রকাশ করেছেন। অবশ্য ফোনে কী কথা হয়েছে সে বিষয়ে বিস্তারিত জানানো হয়নি।

এদিকে সাংবাদিক জামাল খাসোগি যে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন, তা সরাসরিই স্বীকার করেছে সৌদি আরব। দেশটির দাবি, দুর্বৃত্তরাই এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবায়ের জানান, ‘এটা ভয়ানক ভুল ছিল। এ ঘটনার সঙ্গে যুবরাজ জড়িত নন।’ সৌদি পররাষ্ট্রমন্ত্রী তাঁর মন্তব্যে ঘটনাটি হত্যা বলেই বর্ণনা দেন। তিনি বলেন, ‘কী ঘটেছিল, এর সবকিছুই আমরা জানতে চাই। এ হত্যার সঙ্গে যারা জড়িত, তাদের সবাইকে শাস্তি দিতে আমরা অঙ্গীকারবদ্ধ। যে বা যারা এ কাজ করেছে, কর্তৃপক্ষের নির্দেশের বাইরে এ কাজ করেছে। অবশ্যই এটা মারাত্মক ভুল ছিল। এ ভুলকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছিল।’

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending