ঢাকা-বুড়িমারী-শিলিগুড়ি সরাসরি বাস সার্ভিসের দাবী

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সিটিজেন ফোরাম ঢাকা-বুড়িমারী-শিলিগুড়ি বাস সার্ভিসটি টানর্জিট সার্ভিস তুলে দিয়ে সরাসরি বাস সার্ভিস চালুর দাবী জানিয়েছে।

এই সার্ভিসটি ব্যবসা শিক্ষা ও পর্যটনের দিক দিয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে বলেও জানিয়েছে সিটিজেন ফোরাম।

দেশের নাগরিকদের সংগঠন ‘সিটিজেন ফোরাম ঢাকা’ এর  আহবায়ক এড. মিজানুর রহমান ও সদস্য সচিব সাহিদ সিরাজী এক বিবৃতিতে বলেন,  বাংলাদেশ ও ভারতের নাগরিকদের জন্য দীর্ঘদিন যাবৎ ঢাকা-বুড়িমারী-শিলিগুড়ি বাস সার্ভিসটি চালু হওয়ায় শ্যামলী এন আর টার্ভেলস দক্ষতার সাথেই  পরিচালনা করে আসছে। কিন্তু সার্ভিসটি ঢাকা-শিলিগুড়ির মধ্যে সরাসরি সার্ভিস না হওয়ায় যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সিটিজেন ফোরাম মঙ্গলবার  তাদের দেওয়া বিবৃতিতে আরো জানান, বুড়িমারীর ঐ প্রান্তে ভারতের  চেংরাবন্ধ চেকপোস্ট, যা বুড়িমারী থেকে দীর্ঘ প্রায় দেড় কিঃমিঃ পথ যাত্রীরা পায়ে হেঁটে লাগেজ টেনে হেঁচড়ে নিতে হয়, নাই কোন যানবাহনের ব্যবস্থা। দার্জিলিং এ বাংলাদেশের অসংখ্য ছাত্র ছাত্রী অধ্যয়নরত, এছাড়া ব্যবসা ও ট্যুরিজমের জন্য এই পথে যাত্রীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে।

দুই দেশের জনগণের স্বার্থেই ঢাকা-শিলিগুড়ি বাস সার্ভিসটি ট্রানজিট সার্ভিস তুলে দিয়ে সরাসরি সার্ভিস চালু করার জন্য সিটিজেন ফোরাম দুই দেশের সরকারের প্রতি দাবী জানিয়েছেন।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending