ধানের শীষের মনোনয়ন পেলেন যারা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ অধিকাংশ আসনে একাধিক প্রার্থী রেখে ধানের শীষের প্রাথমিক মনোনয়নের প্রত্যয়নপত্র দেওয়া শুরু করেছে বিএনপি। সোমবার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে কারাবন্দি খালেদা জিয়ার জন্য তিনটি আসনের মনোনয়নের চিঠি তার প্রতিনিধিদের হাতে হস্তান্তরের মধ্যে দিয়ে এ কার্যক্রমের সূচনা হয়।

দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের সাজায় কারাগারে থাকা খালেদা জিয়া এবার মনোনয়ন নিয়েছেন ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসন থেকে।

তার প্রতিনিধি হিসেবে বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম এবং চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হেলালুজ্জামান তালুকদার লালুর হাতে প্রত্যয়নের চিঠি তুলে দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল বলেন, ‘বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখেই নির্বাচনে যেতে হচ্ছে। খালেদা জিয়াকে মুক্তি আন্দোলনের অংশ হিসেবেই আমরা নির্বাচনে যাচ্ছি। তাকে ছাড়া এই প্রথম নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি।

এসময় বিএনপি মহাসচি আবেগাপ্লুত হয়ে পড়েন। এসময় কিছু সময় ফখরুলকে কাঁদতে দেখা যায়। কথা বলা থামিয়ে চোখের পানি মুছতে দেখা যায় তাকে। এসময় তার সঙ্গে থাকা অন্য নেতাকর্মীরাও আবেগে আপ্লুত হয়ে পড়েন।

প্রথমে বরিশাল বিভাগের চিঠি বিতরণের পর সন্ধ্যায় রংপুর বিভাগ এবং রাতে দেওয়া হয় রাজশাহী বিভাগের চিঠি।  মনোনয়নের চিঠি দেওয়া হয়-

বরিশাল বিভাগ

জহির উদ্দিন স্বপন (বরিশাল-১); মোয়াজ্জেম হোসেন আলাল, শহিদুল হক জামাল ও সারফুদ্দিন স্বপন (বরিশাল-২), সেলিনা রহমান ও জয়নাল আবেদীন (বরিশাল-৩); মেজবাহ উদ্দিন ফরহাদ (বরিশাল-৪); মুজিবর রহমান সরোয়ার (বরিশাল-৫); আবুল হোসেন খান (বরিশাল-৬)। আলতাফ হোসেন চৌধুরী ও তার স্ত্রী সুরাইয়া আলতাফ চৌধুরী (পটুয়াখালী-১); শহীদুল আলম তালুকদার ও তার স্ত্রী সালমা আলম (পটুয়াখালী-২); হাসান মামুন (পটুয়াখালী-৩); এবিএম মোশাররফ হোসেন ও মনিরুজ্জামান মনির (পটুয়াখালী-৪)। আন্দালিব রহমান পার্থ (ভোলা-১); হাফিজ ইব্রাহিম (ভোলা-২); হাফিজ উদ্দিন আহমেদ (ভোলা-৩), নাজিমউদ্দিন আলম (ভোলা-৪)। শাহজাহান ওমর বীর উত্তম (ঝালকাঠি -১); ইসরাত সুলতানা ইলেন ভুট্টো (ঝালকাঠি-২)। রুহুল আমিন দুলাল ও কর্নেল (অব.) শাহজাহান মিয়া (পিরোজপুর-৩)। মতিউর রহমান তালুকদার ও নজরুল ইসলাম মোল্লা (বরগুনা-১); নুরুল ইসলাম মনি (বরগুনা-২)।

রাজশাহী বিভাগ
খালেদা জিয়া (বগুড়া-৬ ও ৭)। মো. আমিনুল হক (রাজশাহী ১); মিজানুর রহমান মিনু ও সাঈদ হাসান (রাজশাহী-২); এ কে এম মতিউর রহমান মন্টু ও শফিকুল হক মিলন (রাজশাহী-৩); মো. নাদিম মোস্তফা, মো. আবু হেনা, মো. নুরুজ্জামান খান মনির ও মো. আ গফুর (রাজশাহী ৪); আবু সাঈদ চাঁদ ও মো. নুরুজ্জামান খান মানিক (রাজশাহী-৬)। ফয়সাল আলীম ও মো. ফজলুর রহমান (জয়পুরহাট-১); মো. খলিলুর রহমান ও ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা (জয়পুরহাট-২)। ডা. সালেক চৌধুরী ও মোস্তাফিজুর রহমান (নওগাঁ-১), শামসুজ্জামান খান ও খাজা নজিব উল্লাহ চৌধুরী (নওগাঁ- ২); রবিউল আলম বুলেট ও পারভেজ আরেফীন সিদ্দিকী (নওগাঁ-৩); শামসুল আলম প্রামানিক ও ডা. একরামুল বারী টিপু (নওগাঁ-৪); জাহেদুল ইসলাম ধলু ও নজমুল হক সনি (নওগাঁ-৫);  আলমগীর কবির ও শেখ রেজাউল ইসলাম রেজু (নওগাঁ-৬)।

মো. শাহজাহান মিয়া ও বেলালী বাকী ইদ্রিসি (চাঁপাইনবাবগঞ্জ-১); আনারুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ-২); আব্দুল ওয়াহেদ ও হারুনর রশীদ (চাঁপাইনবাবগঞ্জ-৩)। কনক চাঁপা ও নাজমুল হাসান রানা (সিরাজগঞ্জ-১); ইকবাল হাসান মাহমুদ টুকু ও তার স্ত্রী রুমানা মাহমুদ (সিরাজগঞ্জ ২); আব্দুল মান্নান তালুকদার ও আইনুল হক (সিরাজগঞ্জ-৩); মাওলানা রফিকুল ইসলাম খান (সিরাজগঞ্জ-৪, জামায়াত); রকিবুল করিম খান পাপ্পু ও আমিরুল ইসলাম খান আলিম (সিরাজগঞ্জ-৫); কামরুদ্দিন ইয়াহিয়া খান মজলিশ ও এম এ মুহিত (সিরাজগঞ্জ-৬)। কামরুন্নাহার শিরিন ও তাইফুল ইসলাম টিপু (নাটোর-১); রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও তার স্ত্রী সাবিনা ইয়াসমিন ছবি (নাটোর-২); দাউদার মাহমুদ ও আনোয়ার  ইসলাম আনু (নাটোর-৩); আব্দুল আজিজ (নাটোর-৪);

রংপুর বিভাগ
মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ঠাকুরগাঁও-১)। মোকাররম হোসেন সুজন (রংপুর-১); ওয়াহেদুজ্জামান মামুন ও মোহাম্মদ আলী (রংপুর-২); মোজাফফর আহমদ ও রিটা রহমান (রংপুর-৩), এমদাদুল হক ভরসা (রংপুর-৪); সোলাইমান আলম ও ডা. মমতাজ (রংপুর-৫); সাইফুল ইসলাম (রংপুর-৬)।

মনজুরুল ইসলাম ও মামুনুর রশিদ (দিনাজপুর-১); সাদেক রিয়াজ ও মামুনুর রশিদ (দিনাজপুর-২); হাফিজ ও আখতারুজ্জামান মিয়া (দিনাজপুর-৪); রেজানুল হক ও বাচ্চু (দিনাজপুর-৫); লুতফুর রহমান ও শাহীন (দিনাজপুর-৬)।আবুল হাসান কায়কোবাদ (কুড়িগ্রাম-১); আবু বকর সিদ্দিক (কুড়িগ্রাম-২); তাসভীরুল ইসলাম ও আব্দুল খালেক (কুড়িগ্রাম-৩);  আজিজুর রহমান ও  মোকলেসুর রহমান (কুড়িগ্রাম-৪)। আসাদুল হাবিব দুলু (লালমনিরহাট-৩)।

এর আগে সকাল থেকেই মনোনয়নের চিঠি নিতে ডাক পাওয়া প্রার্থীদের কর্মী-সমর্থকরা বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের বাইরে ভিড় জমান নেতাকর্মীরা।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending