ধামরাইয়ে নাফা এ্যাপারেলস গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

দুই ঘন্টা ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ ॥ ২০ কিলোমিটার যানজট

রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাইয়ে তৈরী পোশাক কারখানা পলমল গ্রুপের নাফা এ্যাপারেলস গার্মেন্টসে বেতন বৈষম্য দূরীকরন দাবীতে বিক্ষোভ করেছে কর্মরত শ্রমিকরা।

বুধবার সকাল ১১ টার দিকে বেতন বৈষম্য দূরীকরন দাবীতে ঢাকা-আরিচা মহাসড়কের জয়পুরা এলাকায় প্রায় দুই ঘন্টা রাস্তা বন্ধ করে বিক্ষোভ করে।এতে ইসলামপুর হতে বাড়বাড়িয়া পর্যন্ত দীর্ঘ ২০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।এ সময় রাস্তার দুই পাশে হাজার হাজার গাড়ি আটকা পরে। পরে পুলিশ এসে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। পরে রাস্তার দুই পারে যানচলা স্বাভাবিক হয়।

শ্রমিকরা জানান, বেতন ভাতা বৈষম্য দূরীকরনের জন্য এ আন্দোলন করছি। দাবী মানলে এ আন্দোলন থেকে সরে দাড়াঁবো আমরা অন্যস্থায় এ আন্দোলন চলবে। শুধু তাই নয় জোনপূর্বক সকাল ৮-১০ পর্যন্ত আমাদের কাজ করানো হয়। আমাদের এই সমস্যা সমাধান না করলে আমরা কাজে যোগ দিবনা কারখানা বন্ধ থাকবে।

এ ব্যাপারে নাফা এ্যাপারেলস গার্মেন্টসের জি এম মাহমুদ বিন সামাদ জানান,আমাদের বেতন ভাতায় কোন বৈষম্য নেই । আমাদের কারখানায় ১২০০ শ্রমিক কাজ করে। শ্রমিকরা কি কারনে শ্রমিকরা এ বিক্ষোভ করছে আমরা জানি না। আমরা শ্রমিকদের আন্দোলন থেকে শ্রমিকদের আহব্বান জানিয়েছি। আমরা কারখানাটি আজকের জন্য সাধারন ছুটি ঘোষনা করেছি। এক সময় জি এম সাংবাদিকদের প্রশ্নের মুখে গার্মেন্টস থেকে পালিয়ে যান।

এ ব্যাপারে ধামরাই থানা অফিসার ইনচার্জ(ওসি) দীপক চন্দ্র সাহা জানান, জয়পুরা অবস্থিত নাফা এ্যাপারেলস গার্মেন্টসের শ্রমিকরা তাদের বেতন বৈষম্য দূরীকরন দাবীতে সকাল ১১ টার দিকে রাস্তা বন্ধ করে বিক্ষোভ করেছিল ।আমরা সেখানে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে রাস্তা খুলে দেওয়ার আহব্বান জানালে তারা আমাদের কথায় সাড়া দিয়ে রাস্তার অবরোধ তুলে নেন।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending