নরসিংদীতে দুই জঙ্গি আস্তানায় অভিযান

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥  নরসিংদীর সদর উপজেলার মাধবদী ও শেখেরচরে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। এলাকাটি বাংলাদেশের বস্ত্র শিল্পের জন্য বিখ্যাত।

গতকাল সোমবার রাত ১০টা থেকে মাধবদী পৌরসভার ছোট গদাইয়ের চর গাঙপাড়ের হাজি মো. আফজাল হোসেনের সাততলা ‘নিলুফা ভিলা’ এবং তার দুই কিলোমিটার দক্ষিণে শেখেরচরের ভগীরতপুরের কাপড় ব্যবসায়ী বিল্লাল মিয়ার পাঁচতলা বাড়ি দুটি ঘিরে রাখে পুলিশ, সোয়াত ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা।

রাত দেড়টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন নরসিংদীর জেলা পুলিশ সুপার (এসপি) সাইফুল্লাহ আল মামুন। তিনি গণমাধ্যমকর্মীদের ঘটনাস্থল থেকে নিরাপদ দূরে থেকে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ইউনিট রাখা হয়েছে।

আজ সকালে মাধবদীতে বম্ব স্কোয়াডের সদস্যদের প্রবেশ করতে দেখেছেন সাংবাদিকরা। অভিযানের ব্যাপারে তথ্যের জন্য অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (শিবপুর সার্কেল) খায়রুল হাসান।

সকাল থেকে ওই দুটি এলাকার ৫০০ গজের মধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। গণমাধ্যমকর্মীদের বিষয়টি নিশ্চিত করেছেন জেলার নির্বাহী হাকিম মোহাম্মদ শাহ আলম।

অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল হাসান জানান, মাধবদীর সাততলা ‘নিলুফা ভিলা’র একতলা থেকে তিনতলা পর্যন্ত ‘মিফতাহুল জান্নাহ মহিলা মাদ্রাসা’। ওই ভবনের একটি বাসায় সাতজন জঙ্গি রয়েছে। পুলিশ এটা গোপন সূত্রে জানতে পারে। তারপরই বাড়িটি ঘিরে রাখা হয়। এরই মধ্যে ওই বাড়ির বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে।

পাশাপাশি শেখেরচরে আরেকটি বাড়ি ঘিরে রাখা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর মোট দেড়শ জন সদস্য এখানে দায়িত্ব পালন করছেন।

অতিরিক্ত পুলিশ সুপার আরো জানান, ঢাকা থেকে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আসছে। তারপরই অভিযানের ব্যাপারে বিস্তারিত সিদ্ধান্ত নেওয়া হবে।

একটি ভিডিওচিত্রে দেখা দেখা গেছে, সকাল থেকে প্রচুর লোকজন শেখেরচর এলাকার বাড়িটির আশপাশে  ভিড় করেছে। আইনশৃঙ্খলা বাহিনী লোকজনকে নিরাপদ দূরত্বে থাকতে মাইকিং করছে। পাঁচতলা বাড়িটির ছাদে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছেন।

আরেকটি ভিডিওচিত্রে দেখা গেছে, রাতে পুলিশ সদস্যরা নিলুফা ভিলার নিচে পুলিশ অবস্থান নিয়েছে। সেখানে একটি মাদ্রাসার সাইনবোর্ড লাগানো রয়েছে। একটি বেসরকারি সংস্থার সাইনবোর্ডও দেখা যায়।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending