নারী কেলেঙ্কারির মামলা জিতে গেইল ‘কোটিপতি’

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ২০১৫ বিশ্বকাপ চলাকালীন সিডনিতে এক অস্ট্রেলীয় নারী মাসাজ থেরাপিস্টের সামনে তোয়ালে খুলে গোপনাঙ্গ দেখানোর অভিযোগ উঠেছিল ক্রিস গেইলের বিপক্ষে! অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম ফেয়ারফ্যাক্সের করা এমন সংবাদের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন ক্যারিবীয় ব্যাটিংদানব। সেই মামলা জিতে ৩ লাখ অস্ট্রেলিয়ান ডলার প্রাপ্তি হয়েছে গেইলের। বাংলাদেশি অর্থে যা ১ কোটি ৮৬ লাখ ৭৩ হাজার টাকা!

২০১৭ সালের অক্টোবরে ফেয়ারফ্যাক্সের বিরুদ্ধে মানহানির মামলা করেন গেইল। অস্ট্রেলিয়ান নিউ সাউথ ওয়েলসের সুপ্রিম কোর্টের বিচারক লুসি ম্যাককালাম ক্যারিবীয় ব্যাটসম্যানের পক্ষেই রায় দিয়েছেন।

ফেয়ারফ্যাক্স মিডিয়ার মালিকানাধীন তিন পত্রিকা- দ্য সিডনি মর্নিং হেরাল্ড, দ্য এজ এবং ক্যানাভেরা টাইমসের কাছে লিয়ানে রাসেল নামের সেই নারী থেরাপিস্ট দাবি করেন, গেইল তাকে পরনের তোয়ালে খুলে গোপনাঙ্গ প্রদর্শন করেছেন। তাতে তিনি এতটাই বিব্রতকর অবস্থায় পড়েন যে, এক পর্যায়ে লজ্জায় কেঁদেই ফেলেন।

গেইলের করা মামলার যুক্তিতর্কে লিয়ানে রাসেলের সপক্ষে কোনো যুক্তিই দেখাতে পারেনি ফেয়ারফ্যাক্স। পরে গেইলের পক্ষে যুক্তিস্থাপনকে যথেষ্ট সত্য বলে উল্লেখ করে লুসি ম্যাককালাম বলেন, ‘পেশাদার ক্রিকেটে গেইল একজন সম্মানজনক ব্যক্তি। ক্রিকেটের আবর্তের মধ্যেও তার সম্পর্কে এমনটাই শোনা যায়।’

বিচারক আরও বলেন আক্রোশের বশেই গেইলের বিপক্ষে অসত্য সংবাদ প্রকাশ করেছে ফেয়ারফ্যাক্স। যার জন্য প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান বিচারক।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending