নয়া গান নিয়ে হুমকি, মুম্বাই পুলিশের দ্বারস্থ গায়িকা সোনা মহাপাত্র

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ তাঁর সাম্প্রতিক গান ‘তোরি সুরত’ গান নিয়ে একটি সুফি সংগঠন তাঁকে হুমকি দিয়ে ই-মেল পাঠিয়েছে। এই অভিযোগে পুলিশের দ্বারস্থ হলেন গায়িকা সোনা মহাপাত্র। আমির খসরুর বিখ্যাত গানের আদলে এই গানটি গেয়েছেন সোনা।

সোনা এমনিতে ভীষণই ঠোঁটকাটা বলেই পরিচিত। বিভিন্ন সামাজিক ইস্যুতে চাঁচাছোলা বক্তব্য জানাতে দ্বিধা করেন না তিনি। এমনকি, কিছুদিন আগে কৃষ্ণসার হরিণ শিকার মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর বলিউড তারকা সালমান খানকেও আক্রমণ করেছিলেন সোনা।

এবার মাদারিয়া সুফি ফাউন্ডেশনের পক্ষ থেকে তাঁকে হুমকি দিয়ে ই-মেল পাঠানো হয়েছে, এমন দাবি করে তিনি ট্যুইটার মারফত্ মুম্বই পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন। মুম্বই পুলিশের কমিশনারকে সম্বোধন করে সোনা লিখেছেন, তাঁর গান সেন্সর বোর্ডের ছাড়পত্র পাওয়ার পরও তাঁকে ওই গানের ভিডিও সরিয়ে দেওয়ার কথা বলে হুমকি দিয়ে ইমেল পাঠানো হয়েছে। ওই হুমকি-ইমেল ও তাঁর জবাব তিনি কমিশনারের অফিসিয়াল ইমেল আইডি-তেও পাঠানোর কথা বলেছেন।

সোনার বক্তব্য, ফাউন্ডেশনের পক্ষ থেকে তাঁর গানের ভিডিওকে ‘অশ্লীল’ বলা হয়েছে। সেইসঙ্গে ওই ভিডিও ‘গোষ্ঠীগত হিংসা’ ছড়াবে বলে দাবি করা হয়েছে ইমেলে।

সালমান সম্পর্কে মন্তব্যের জন্য তিনি সোশ্যাল মিডিয়ায় খুন ও ধর্ষণের হুমকি পেয়েছিলেন বলেও দাবি সোনার। এ ব্যাপারে পুলিশের কাছে অভিযোগ জানিয়েছিলেন। এরপরও পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি বলে দাবি করেছেন সোনা।

এবার গান নিয়ে হুমকির অভিযোগের পরিপ্রেক্ষিতে মুম্বই পুলিশ সোনাকে নিকটবর্তী থানায় অভিযোগ দায়ের করার পরামর্শ দিয়েছে। এরপর সোনা জানান, তিনি নিকটবর্তী থানায় যাচ্ছেন।

সোনাকে হুমকি দেওয়ার তীব্র নিন্দা করেছেন কবি ও গীতিকার জাভেদ আখতার। তিনি বলেছেন, আমির খসরুর গান নিয়ে মিউজিক ভিডিও-র জন্য যারা সোনা মহাপাত্রকে হুমকি দিচ্ছে সেই সব পশ্চাদপদ ও প্রতিক্রিয়াশীল সংগঠনগুলির তীব্র নিন্দা করছি। তাদের জানা উচিত, আমির খসরু প্রত্যেক ভারতীয়র হৃদয়ে রয়েছেন। তিনি কারুর সম্পত্তি নন।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending