জাতীয় প্রেসক্লাবে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামেরই জয়

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥  জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অধিকাংশ পদে জয় পেয়েছেন  ‘মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের’ প্রার্থীরা। ১৭ সদস্যের এই কমিটিতে মাত্র তিনটি সদস্য পদে জয় পেয়েছে  ‘জাতীয়তাবাদী ফোরাম’। একজন স্বতন্ত্র পার্থী সদস্য পদে নির্বাচিত হয়েছেন।

অপরদিকে সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতি, দুই যুগ্ম সম্পাদক, কোষাধ্যক্ষ এবং বাকি সদস্য পদ মিলিয়ে ১৩ জন নির্বাচিত হয়েছেন ‘মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম’ প্যানেল থেকে।

সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম। তার সঙ্গে সাধারণ সম্পাদক পুনর্নির্বাচিত হয়েছেন দৈনিক ইত্তেফাকের ফরিদা ইয়াসমিন।

মঙ্গলবার সকাল ৯টা থেকে এক টানা বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ভোট গণনা শেষে রাতে প্রধান নির্বাচন কমিশনার মো. শাহ আলমগীর ফল ঘোষণা করেন।

সভাপতি পদে সাইফুল আলম পেয়েছেন ৬২১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শওকত মাহমুদ পেয়েছেন ৪৩১ ভোট। সাধারণ সম্পাদক পদে ফরিদা ইয়াসমিনের ৫৬৯ ভোটের বিপরীতে নিকটতম  প্রতিদ্বন্দ্বী ইলিয়াস খান পেয়েছেন ৪০৬ ভোট। এই পদে অপর প্রার্থী কামরুল ইসলাম চৌধুরী পেয়েছেন ৮২ ভোট।

সিনিয়র সহ-সভাপতি পদে মো. ওমর ফারুক ৪৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ মেজবাহ উদ্দিন ৪১৪ ভোট এবং কার্তিক চ্যার্টাজি পেয়েছেন ১৫৩ ভোট।

সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আজিজুল ইসলাম ভুঁইয়া। তিনি পেয়েছেন ৫৫৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল হাসান খানের ভোটের সংখ্যা ৪৪৪।

যুগ্ম সম্পাদকের দুই পদে নির্বাচিতরা হলেন- শাহেদ চৌধুরী (৫৯৯ ভোট) ও মাইনুল আলম (৫৫৪ ভোট)। অন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে আবু সালেহ আকন ২৮৩ ভোট, আশরাফ আলী ১৭০ ভোট এবং সাখাওয়াত হোসেন বাদশা ৩৫১ ভোট পেয়েছেন।

কোষাধ্যক্ষ পদে ৫৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শ্যামল দত্ত। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রওনাক হোসেনের ৪০৪ ভোট এবং জহিরুল হক রানা ৫৮ ভোট পেয়েছেন।

নির্বাচিত সদস্যরা হলেন- কুদ্দুস আফ্রাদ (৫১৫), শামসুদ্দিন আহমেদ চারু (৫০৯), রেজোয়ানুল হক রাজা (৪৮৪), শাহনাজ বেগম (৪৬২ ভোট), সানাউল হক (৪৪২ ভোট), কল্যাণ সাহা (৪৩৯ ভোট), জাহিদুজ্জামান ফারুক (৪২৯ ভোট), সৈয়দ আবদাল আহমেদ (৪১৭ ভোট), বখতিয়ার রানা (৪০১ ভোট) ও হাসান আরেফীন (৩৯১ ভোট)।

এদের মধ্যে সৈয়দ আবদাল আহমেদ, সানাউল হক ও বখতিয়ার রানা ছিলেন ‘জাতীয়তাবাদী ফোরাম’ প্যানেলে। আর জাহিদুজ্জামান ফারুক ছিলেন স্বতন্ত্র পার্থী।

গত নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মুহাম্মদ শফিকুর রহমান সভাপতি ও ফরিদা ইয়াসমিন সাধারণ সম্পাদকসহ তাদের পূর্ণ প্যানেল বিজয়ী হয়েছিল। এ বছর প্রেস ক্লাবের এক হাজার ২১২ জন ভোটারের মধ্যে এক হাজার ৭২ জন ভোট দিয়েছেন।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending