বাংলা নববর্ষে বীরশ্রেষ্ঠ মুক্তিযোদ্ধা প্রজন্ম সংগ্রামী ঐক্য পরিষদের শুভেচ্ছা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ স্বাগতম ১৪২৫। বাংলা নববর্ষ বাঙালি জাতির আবহমানকালের সার্বজনীন সাংস্কৃতিক উৎসব। বাংলা নববর্ষের মধ্যে নিহিত রয়েছে বাঙালির আত্মপরিচয়। আমাদের সংস্কৃতি ও অসাম্প্রদায়িক চেতনাবোধের ওপর বারবার আঘাত এসেছে। কিন্তু বাঙালি জাতি তা কখনো মেনে নেয়নি। তাইতো প্রতিবছর পহেলা বৈশাখ বাঙালি সংস্কৃতি ও জাতিসত্তা বিকাশের প্রবল শক্তি নিয়ে উপস্থিত হয়।

বীরশ্রেষ্ঠ মুক্তিযোদ্ধা প্রজন্ম সংগ্রামী ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি এস.এম গোলাম মোস্তফা কামাল ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ মাসুদুল হাসান মাসুদ নতুন বছরের শুভাগমনে ও বাংলা সংস্কৃতির উৎসবমুখর এই দিনে মুক্তিযুদ্ধের চেতনায় লালিত সকল দেশপ্রেমিককে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

এক বিবৃতিতে বীরশ্রেষ্ঠ মুক্তিযোদ্ধা প্রজন্ম সংগ্রামী ঐক্য পরিষদ সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, বাঙালির হাজার বছরের সংস্কৃতি অসাম্প্রদায়িক চেতনায় ঋদ্ধ। যেখানে মৌলবাদ, জঙ্গিবাদ, সন্ত্রাস বা সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই। পারস্পরিক সহমর্মিতা, সৌহার্দ ও সম্প্রতি যে জাতির চিরকালীন ঐতিহ্য তা কেউ নস্যাৎ করতে পারবে না।

নেতৃবৃন্দ বলেন, বাংলা নববর্ষের এই শুভালগ্নে আমাদের প্রতিজ্ঞা হোক মুক্তিযুদ্ধের চেতনা ও গণতান্ত্রিক মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে দেশগড়ার। এছাড়া বাঙালী সংস্কৃতির ধারাকে সমুন্নত রাখতে আগামীতে জাতির জনক কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বকে পুনরায় মতায় আনার আহবান জানান।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending