বিমান সেবিকাদের নগ্ন করে তল্লাশি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ স্পাইসজেটের নিরাপত্তা রক্ষীরা নিজেদেরই বিমান সেবিকাদের নগ্ন করে তল্লাশি করেন বলে অভিযোগ। বিমান সেবিকারা এ নিয়ে আজ সকালে চেন্নাই বিমানবন্দরে হইচই করেছেন।

তাঁদের অভিযোগ, উড়ান থেকে নামার পরেই গত কয়েকদিন ধরে তাঁদের নগ্ন করে তল্লাশি চলছে। এমনকী ব্যাগ থেকে একেবারে ব্যক্তিগত জিনিসও বার করে রাখতে বলছেন নিরাপত্তা রক্ষীরা। ক্ষুব্ধ কেবিন ক্রুরা কাজে যোগ না দেওয়ার হুমকি দেন। শেষমেষ বিমানসংস্থা তাঁদের অভিযোগ নিয়ে আলোচনা করতে সোমবার উচ্চ পর্যায়ের বৈঠকের আশ্বাস দিলে কাজে ফেরেন তাঁরা। তবে জানা গিয়েছে, তাঁদের বিক্ষোভের জেরে একটি আন্তর্জাতিক উড়ান সহ দুটি উড়ান চেন্নাই বিমানবন্দর থেকে ছাড়তে এক ঘণ্টা দেরি হয়েছে।

কেবিন ক্রুদের অভিযোগ, বেসরকারি এই বিমানসংস্থাগুলির সন্দেহ, তাঁরা উড়ানে খাবার ও অন্যান্য জিনিসপত্র বিক্রি থেকে পাওয়া টাকা চুরি করেন। তাই উড়ান থেকে নামার সঙ্গে সঙ্গে বাথরুমেও যেতে দেওয়া হয় না তাঁদের। গত ৩ দিন ধরে সম্পূর্ণ নগ্ন করে তাঁদের তল্লাশি চলছে, মহিলা কর্মীরা আপত্তিকরভাবে স্পর্শ করছেন। তাঁদের প্রশ্ন, আমরা ধর্ষণ, শ্লীলতাহানি নিয়ে কথা বলি, এই ঘটনা কি তার থেকে কম কিছু?

স্পাইসজেটের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কমল হিঙ্গোরানি অবশ্য বলেছেন, বহু কেবিন ক্রু উড়ান থেকে পাওয়া অর্থ ও অন্যান্য জিনিসপত্র নিয়ে চম্পট দিচ্ছেন বলে জানা গিয়েছে। ফলে তল্লাশি ছাড়া উপায় নেই, তা সংস্থার নীতির মধ্যেই পড়ে। তাই সৎ কর্মীদের গায়ে যাতে আঁচ না পড়ে, সে জন্য ‘অপরাধী’ কর্মীকে সনাক্তকরণের চেষ্টা সকলের স্বার্থেই করা হচ্ছে।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending