পরামর্শ : ব্রনের সফল কসমেটিক সার্জারি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ব্রন হলো তেমনি এক সমস্যা, যা মুখশ্রীকে দীর্ঘস্থায়ীভাবে বিকৃত করে তোলে। অনেকেই ব্রন নিয়ে দুশ্চিন্তায় ভোগেন। এবার তাদের জন্য হাতের নাগালে এলো বিস্ময়কর কসমেটিক সার্জারি ‘রেডিওফালগারেশন’।

রেডিওফালগারেশন একটি আধুনিক কসমেটিক সার্জারি। যেটি ত্বকের নরম কোষে ‘রেডিও ওয়েবস’ করে কোষের পানিকে বাষ্পে পরিণত করে। ফলে কোষগুলো দ্রবীভূত হয়ে যায়। একইভাবে ত্বকের ব্রনগুলো দ্রবীভূত হয়ে যায়।

ব্রন যেহেতু হরমোন দ্বারা প্রভাবিত , সেহেতু এটি নিয়ন্ত্রণ রাখতে হবে। ব্রনের উৎপত্তিস্থলে ব্যাকটেরিয়া জীবানুর ভূমিকা থাকায় দীর্ঘস্থায়ী এন্টিবায়োটিক সেবন অপরিহার্য। এ জন্য চাই ধৈর্য্য ও স্বাস্থ্য  সচেতনতা। কিন্তু সকল দুশ্চিন্তার অবসান ঘটিয়ে বিস্ময়কর কসমেটিক সার্জারি ‘রেডিওফালগারেশন’ মাত্র এক সেশন চিকিৎসায় কোন প্রকার পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই সকল ব্রন নির্মূল করতে সক্ষম হয়।

‘রেডিওফালগারেশন’বর্তমান কসমেটিক সার্জারির আধুনিক সংস্করণ। বলতে গেলে সৌন্দর্য্য পিপাসুদের জন্য এটি এক রেভ্যূলিশন। তবে সার্জারিটি গ্রহণ করার পরিবেশ তৈরিতে কিছুদিন এন্টিবায়োটিক সেবন করতে হবে। এতে কোন প্রকার ক্ষতি নেই। তবে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিয়ে চিকিৎসা চালালে ফল ভাল হয়।

ডা. একেএম মাহমুদুল হক খায়ের    ত্বক ,যৌন, সেক্স ও এলার্জীবিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন

সিনিয়র কনসালটেন্ট(অবঃ) বিএসএমএমইউ,ঢাকা।

চেম্বার : ল্যাবএইড, কলাবাগান শাখা, বাড়ি নং-৬৬, মুঠোফোন ০১৭৬৬-৬৬১ ৩৩১

 

 

 

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending