মতলব উত্তরে ১৬টি গ্রামে শুভ বিদ্যুতায়ন

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) ॥ মতলব উত্তরে ১৬ টি গ্রামে নবনির্মিত ২৩.৬১৫ কিলোমিটার বিদ্যুৎ সুইচ টিপে শুভ উদ্বোধন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি। ৩ কোটি ৫৪ লাখ ২২ হাজার ৫০০ টাকা ব্যয়ে বিদ্যুৎ লাইন নির্মাণ করে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২।

শুক্রবার (১৩ এপ্রিল) বিকালে উপজেলার ফরাযীকান্দি ইউনিয়নের সরদার কান্দি গ্রামে বিদ্যুৎ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন মন্ত্রী।

বক্তব্যে ত্রাণ মন্ত্রী বলেন, দেশে আজ নারীরা অনেক এগিয়ে। প্রধামন্ত্রী থেকে শুরু করে দেশের শীর্ষ স্থানে নারীরা নেতৃত্ব দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের জাগরণ করেছেন। তিনি আরো বলেন, দেশে আজ উন্নয়নের জোয়ার বইছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাক্ষণ শুধু দেশের উন্নয়নের কথা ভাবেন। এ বছরের মধ্যেই শেখ হাসিনার নেতৃত্বে দেশ শতভাগ বিদ্যুতায়ন হবে। মন্ত্রী বলেন, আগামী কিছু দিনের মধ্যে মতলবকে সিঙ্গাপুরে পরিণত করবো। মতলবের উন্নয়ন কাজ প্রায়ই শেষ পর্যায়ে। আমি সারা জীবন মতলবের মানুষের সেবা করে যাব।

মায়া চৌধুরী আরো বলেন, সমাজ দেশে শান্তি প্রতিষ্ঠা করে চাইলে ৩ টি অপরাধ থেকে দূরে থাকতে হবে। জঙ্গী-সন্ত্রাস, মাদক ও বাল্যবিবাহ। এ অপরাধগুলোর সাথে সম্পৃক্ত হলে ভবিষ্যৎ অন্ধকার। তিনি বলেন, পারিবারিক নির্যাতন বন্ধ করতে বাল্যবিবাহ বন্ধ করতে হবে। সেই সাথে প্রবাসী ছেলেদের কাছে মেয়ে বিয়ে দিবেন না। কারণ তারা ২ বছর ৪ বছর ৬ বছর বিদেশ করে এসে বাল্যবিবাহ করে আবার একমাস থেকে চলে যায়। ফলে পারিবারিক নির্যাতন বাড়ে।

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জিএম আবু তাহের এর সভপতিত্বে ও আওয়ামীলীগ নেতা ফারুক আহমেদ তিতাসের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, চাঁদপুর জেলা পরিষদ সদস্য মিনহাজ উদ্দিন খান প্রমুখ।

আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ, ফরাযীকান্দি ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান, জেলা যুবলীগের সাবেক সদস্য গাজী মো. সাখাওয়াত হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক রেজাউল করিম, স্থানীয় ইউপি সদস্য মাহবুব আলম মিস্টার, ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান সবুজ, যুগ্ম-সাধারন সম্পাদক রাজিবুল আলম, আমেনা বেগম, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রুবেল বাবু, সহ-সভাপতি গোলাম মোস্তফা শিশির, সমাজসেবক এনায়েত আলী মাঝি, জমশেদ বেপারী, সালাউদ্দিন বেপারী, শাহজাহান প্রধান প্রমুখ।

বিদ্যুৎ উদ্বোধনী অনুষ্ঠানে মতলব উত্তর জোনাল অফিসের ডিজিএম রুহুল আমিন, এজিএম কম খালিদুজ্জামান, বিদ্যুৎ পরিদর্শক সুজন রানা’সহ স্থানীয় জনপ্রতিনিধি, দলীয় নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending