মাধবদীর জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে পুলিশ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ মাধবদীর শেখের চরের জঙ্গি আস্তানায় অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত ঘোষণার পর এখন মাধবদী পৌরসভার ছোট গদাইর চর (গাংপাড়) এলাকার আফজাল হাজীর ‘নিলুফা ভিলা’ ঘিরে চলছে আইনশৃঙ্খলাবাহিনীর ব্যাপক তৎপরতা।

সোমবার রাত থেকেই সাত তলা ভবনটির চারপাশ ঘিরে রেখেছে পুলিশ। বুধবার সকাল থেকে তৎপরতা আরো বাড়ানো হয়েছে। ভবনটির ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হলেও কার্যত অচল হয়ে পড়েছে পুরো মাধবদী।

সকাল থেকে মাধবদী বাজারে পুলিশের পক্ষ থেকে মাইকিং করে আইনশৃঙ্খলাবাহিনীর কর্ডন করে রাখা এরিয়ার মধ্যে সকল দোকানপাট, স্কুল, কলেজ, মাদরাসাসহ সকল প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও ওই এলাকার মধ্যে সাংবাদিক ও সাধারণ মানুষের চলাচল সম্পূর্ণ নিষেধ করা হয়েছে। ফলে বিপাকে পড়েছে এলাকায় বসবাসরত সাধারণ মানুষ।

ঘটনাস্থলের সর্বোচ্চ ১০০ গজের অবস্থিত মাধবদীর কেন্দ্রীয় মসজিদ। ১৪৪ ধারা জারির ফলে মসজিদটিতেও কেউ নামাজ পড়ার জন্য আসতে পারেনি। এর পাশেই রয়েছে নরসিংদী জেলার অন্যতম বৃহৎ শিক্ষাপ্রতিষ্ঠান মাধবদী এসপি ইনস্টিটিউশন।

এছাড়াও রয়েছে একটি বৃহৎ মাদরাসাসহ কয়েকটি বৃহৎ মার্কেট। পুলিশি অভিযানে অচল হয়ে পড়েছে এ সকল প্রতিষ্ঠান। সকাল থেকে দূর দূরান্তের ব্যবসায়ীরা মার্কেটে দোকানপাট খুলতে এসে হতাশ হয়ে ফিরে গেছেন। এ অবস্থায় ঘটনাস্থলের পাশের ৫টি ব্যাংকও প্রায় বন্ধ রয়েছে।

এদিকে বুধবার সকাল থেকে ঘটনাস্থলে পুলিশের সঙ্গে যোগ দিয়েছে পুলিশের বিশেষায়িত টিম সোয়াত ও র‌্যাব। এছাড়াও আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে প্রস্তুত রয়েছে বোমা নিষ্ক্রিয়করণ টিম, অ্যান্টি টেরোরিস্ট ইউনিট ও দমকল বাহিনী। ইতিমধ্যে জঙ্গী আস্তানা হিসেবে চিহ্নিত বাড়িটির গ্যাস ও বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করা হয়েছে।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে আজকে দিনের যেকোন সময় বাড়িটিতে চালানো হতে পারে অভিযান। কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বলেন, মাধবদীর গাঙপাড় এলাকায় ঘিরে রাখা আস্তানাটিতে নারীসহ একাধিক জঙ্গি রয়েছে। তাদেরকেও আত্মসমর্পণের আহ্বান জানানো হবে। আত্মসমর্পণ না করলে আমরা পরবর্তী অ্যাকশনে যাব।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending