মেসির জোড়া গোলে বার্সার রোমাঞ্চকর জয়

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ লিওনেল মেসি জ্বলে উঠলেন, জোড়া গোল করলেন। লক্ষ্যভেদ করেছে্ন ফিলিপে কৌতিনিয়ো ও ইভান রাকিতিচও। আর তাতে টটেনহাম হটস্পারকে তাদেরই মাঠে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে জয়ধারা ধরে রাখলো বার্সেলোনা।

বুধবার রাতে ওয়েম্বলিতে ‘বি’ গ্রুপের ম্যাচটি ৪-২ গোলে জিতেছে কাতালান ক্লাবটি। ফিলিপে কৌতিনিয়ো গোলে বার্সেলোনা এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান ইভান রাকিতিচ। পরে জোড়া গোল করেন মেসি।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটেই বার্সেলোনাকে এগিয়ে নেন কৌতিনিয়ো। উইঙ্গারের ভূমিকায় নামা এই ব্রাজিলিয়ান বক্সের বাইরে থেকে করেন লক্ষ্যভেদ। জোর্দি আলবার ক্রস থেকে নিজের স্বভাবসুলভ বাঁকানো শটে বল জড়ান জালে।

ম্যাচের ২৮তম মিনিটে কৌতিনিয়ো অ্যাসিস্টের ভূমিকায়। তার পেছনে ঠেলে দেওয়া বলে রাকিতিচের গোলটি ছিল দেখার মতো। লাফিয়ে ওঠে ভলিতে ক্রোয়েট মিডফিল্ডার যে গোলটি করলেন, সেটা ফুটবলপ্রেমীরা স্মৃতিতে সাজিয়ে রাখবেন অনেকদিন। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫২তম মিনিটে খেলা জমিয়ে দেন হ্যারি কেইন। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে পর্তুগিজ ডিফেন্ডার নেলসন সেমেদোকে এক ঝটকায় ফেলে দিয়ে ডান পায়ের শটে গোলটি করেন ইংলিশ ফরোয়ার্ড। ইংলিশ স্ট্রাইকার চমৎকার গোল করে ব্যবধান নামিয়ে আনেন ২-১-এ। তবে স্বাগতিকদের উৎসব বেশিক্ষণ স্থায়ী হতে দেননি মেসি।

ম্যাচের ৫৬তম মিনিটে প্রথমবার লক্ষ্যভেদ করে্‌ আবারও দুই গোলের ব্যবধানে নিয়ে যান স্কোরলাইন। আলবাকে বাঁয়ে পাস দিয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে ফিরতি বল পেয়ে পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন তারকা। তবে ৬৬তম মিনিটে বক্সের বাইরে থেকে এরিক লামেলার গোলে আবারও খেলায় ফেরার ইঙ্গিত দেয় টটেনহাম। যদিও নির্ধারিত সময়ের শেষ মিনিটে মেসির দ্বিতীয় লক্ষ্যভেদে জয় নিশ্চিত করে বার্সেলোনা। আলবার তৃতীয় অ্যাসিস্টে মেসির পান নিজের দ্বিতীয় গোল। আর তাতেই রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে অতিথিরা।

দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ইন্টার মিলান সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে। টটেনহাম ও পিএসভির পয়েন্ট শূন্য।

সূত্র: গোল ডটকম

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending