রয় ঝড়ে হারল মুস্তাফিজের মুম্বাই

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ১৯৪ রানের বিশাল সংগ্রহ গড়েও শেষ রক্ষা হয়নি; শেষ বলের থ্রিলারে দিল্লি ডেয়ারডেভিলসের কাছে হেরেছে ৭ উইকেটে। আইপিএলে হারের বৃত্ত থেকে বের হতে পারছে না মুস্তাফিজুর রহমানের দল মুম্বাই ইন্ডিয়ান্স।

এক জেসন রয়ের কাছেই হার মানতে হয়েছে রোহিত শর্মার দলকে। ৫৩ বলে ৬টি করে ছক্কা-চারে অপরাজিত ৯১ রান করেন ইংলিশ ওপেনার। অধিনায়ক গৌতম গাম্ভিরের (১৬ বলে ১৫) সঙ্গে ৫ ওভারে ৫০ রানের উদ্বোধনী জুটির পর দ্বিতীয় উইকেটে ঋসব পন্তের (২৫ বলে ৪৭) সঙ্গে ৬৯ ও চতুর্থ উইকেটে শ্রেয়াশ আয়ারের (২০ বলে ২৭*) সঙ্গে অবিচ্ছিন্ন ৬০ রানের জুটি গড়েন রয়।

বল হাতে এদিনও উজ্জ্বল ছিলেন মুস্তাফিজ। এমন রান বন্যার ম্যাচেও ৪ ওভারে ২৫ রানে নেন গাম্ভিরের উইকেটটি। মুস্তাফিজের করা ম্যাচের শেষ ওভারে ১১ রানের দরকার ছিল দিল্লির। প্রথম দুই বলে একটি করে চার ও ছক্কা হাঁকিয়ে হিসাবটা সহজ করে নেন রয়। এরপরও টানা তিন ডট বলে ম্যাচের উত্তেজনা ধরে রাখেন কাটার মাস্টার। কিন্তু শেষ বলে প্রয়োজনীয় ১ রানের হিসাবটা কাছাকাছি থাকা ফিল্ডারদের মাথার উপর দিয়ে উঠিয়ে মেরে মিলিয়ে নেন রয়। ২১ রানে বাকি ২ উইকেট নেন কুনাল পান্ডিয়া।

এর আগে ঘরের মাঠ ওয়াঙ্খেড়েতে টস হেরে দুর্দান্ত শুরু করে মুম্বাই। সুরিয়া কুমার যাদব ও ইভিন লুইসের উদ্বোধনী জুটি পাওয়ার প্লের ৬ ওভারে তুলে নেয় ৮৪ রান। নবম ওভারের শেষ বলে লুইসের (২৮ বলে ৪৮) বিদায়ের মাধ্যমে বিচ্ছিন্ন হয় ১০২ রানের ওপেনিং জুটি। ৮ বল পর সাজঘরে ফেরেন যাদবও, ৩২ বলে দলীয় সর্বোচ্চ ৫৩ রান করে। এরপর ইশান কিশানের ২৩ বলে ৪৪ রানের ইনিংস ছাড়া বলার মত কেউ কিছুই করতে পারেননি। ৭ উইকেট হাতে নিয়েও তাই শেষ ৩২ বলে তারা করতে পারে মাত্র ২৮ রান। নইলে সংগ্রহটা আরো বড় হতে পারত। ট্রেন্ট বোল্ট, ক্রিশ্চিয়ান ও তাওয়াতিয়া নেন ২টি করে উইকেট।
তিন ম্যাচে দিল্লির এটি প্রথম জয়। অপরদিকে টানা তিন ম্যাচেই হারল মুম্বাই।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending