লালমোহনে নেক্সাস ৯৩ বন্ধু সংগঠনের সম্মিলন অনুষ্ঠিত

রিপন শান সভাপতি মঞ্জুরুল ইসলাম সম্পাদক

লালমোহন প্রতিনিধি : আমরা টুটিবো তিমির রাত, আমরা আনিবো রাঙা প্রভাত- এই শ্লোগানে দ্বীপজেলা ভোলার লালমোহনের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান লালমোহন মডেল হাইস্কুলের ‘এসএসসি ব্যাচ ১৯৯৩’ সহপাঠীদের বন্ধু সংগঠন ‘নেক্সাস ৯৩’ এর সম্মিলন ২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

২ জানুয়ারি বিকেলে লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমির মহড়া কক্ষে সংগঠনটির অন্যতম প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য শাহাবুদ্দিন রিপন শানের সভাপতিত্বে , সদস্য মঞ্জুরুল ইসলামের সঞ্চালনায় সম্মেলনের প্রথম পর্বে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লালমোহন মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ হেলাল উদ্দিন পাঞ্চায়েত ।

মূলপর্বে উপস্থিত সদস্যদের সর্বসম্মতিক্রমে-  নুরুন্নবী চৌধুরী মহাবিদ্যালয়ের বাংলা প্রভাষক, লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমি ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক কবি রিপন শানকে সভাপতি, হাজীগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও লালমোহন পৌর বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সম্পাদক মোঃ মঞ্জুরুল ইসলামকে সাধারণ সম্পাদক করে একুশ সদস্য বিশিষ্ট নেক্সাস ৯৩ এর কার্যনির্বাহী কমিটি গঠিত হয় ।

MG-2

কমিটির নির্বাচিত সহসভাপতিগণ হলেন- ধলিগৌরনগর কলেজের শিক্ষক সাংবাদিক রসুল মোঃ রুবেল, প্রাথমিক শিক্ষক নেতা মোঃ মামুনুর রশিদ ও সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজের অর্থনীতি শিক্ষক মোসলেউদ্দিন রিফাত ।

নির্বাহী সদস্যগণ হলেন- লালমোহন প্রেসক্লাব সভাপতি সাংবাদিক আব্দুস সাত্তার, বিশিষ্ট তরুণ ব্যবসায়ী মাহবুবুর রহমান শামীম ও সমাজকর্মী মোশারফ হোসেন মনজু ।

যুগ্ম সম্পাদকগণ হলেন-  আশরাফুল জুমলাত উজ্জ্বল ও প্রভাষক কামরুল হোসেন সোহাগ ।

সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন- শহিদুল ইসলাম ঝন্টু পাঞ্চায়েত, আব্দুল মতিন মুন্সী ও ধলীগৌরনগর কলেজের সমাজবিজ্ঞান প্রভাষক মোঃ আসাদ উল্লাহ ।

নির্বাচিত সম্পাদকগণ হলেন- লিটন কুমার রায় (অর্থ), মনিরুজ্জামান রতন (দপ্তর), মিজানুর রহমান মিজান ( শিক্ষা, ক্রীড়া ও সমাজকল্যাণ), পরিমল রায় বাদল ( প্রচার ও প্রকাশনা), সাংবাদিক ফয়েজ ফ্যাসন  ( সাহিত্য ও সংস্কৃতি), নাজমুল হোসেন (তথ্য ও গবেষণা), মনিরুল ইসলাম ( ধর্ম, বিজ্ঞান ও আইসিটি ), মোঃ কামাল হোসেন ( মুক্তিযুদ্ধ ও মানবসম্পদ) ।

২০২১ সালের ২ জানুয়ারি পর্যন্ত নির্বাচিত এই কমিটি বন্ধুত্বের বিকাশ, সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা, স্হানীয় ঐতিহ্য ও কৃষ্টির লালন, নিরাপদ সড়ক ও নৌপথ বাস্তবায়ন, গুণীজন স্মরণ ও সম্মাননা, দুর্নীতি প্রতিরোধ, মানবাধিকার সুরক্ষা, মাদকের  বিরুদ্ধে পদক্ষেপসহ নানান গণমুখী কাজ করবে ।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending