শিক্ষার্থী হত্যার বিচার দাবি : জাবিতে মানববন্ধন ও শোক র‌্যালি

জাবি প্রতিনিধি: রাজধানীর ধানমন্ডিতে নির্মানাধীন ভবনের ছাদ থেকে রড পরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদ বিন আশরাফের নিহতের ঘটনায় জড়িতদের বিচার দাবিতে মানববন্ধন ও শোক র‌্যালি করেছে মেহেরপুর জেলা ছাত্রকল্যাণ সমিতি। সোমবার সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার পাদদেশে শতাধিক শিক্ষক-শিক্ষার্থীর অংশগ্রহণে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

ju-2
শিক্ষার্থী মাহমুদ বিন আশরাফ

মানববন্ধনে বক্তারা ওই ভবনের নির্মান কাজে দায়িত্বরত ডেভলপার কোম্পানি ‘শান্তা প্রপার্টিস লিমিটেড’ ও মেডিনোভা ডায়গনস্টিক সেন্টারের দায়িত্বহীনতায় মাহমুদ নিহত হয়েছে বলে দাবি করেন।

এ সময় মেহেরপুর জেলা ছাত্রকল্যাণ সমিতির উপদেষ্টা ও চারুকলা বিভাগের সভাপতি এম এম ময়েজ উদ্দীন বলেন, ‘নির্মাণকারী প্রতিষ্ঠান শান্তা প্রপার্টিজ লিমিটেডকে অবশ্যই এ দুর্ঘটনার দায় নিতে হবে। প্রতিষ্ঠানটি কোনোভাবেই এ দায় এড়াতে পারে না। আমরা অতিদ্রুত যথাযথ তদন্ত সাপেক্ষে এর বিচার দাবি করছি।’

মানববন্ধনে মেহেরপুর জেলা ছাত্রকল্যাণ সমিতির সভাপতি আবু বক্কর সিদ্দিক সহ সাধারণ শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। পরবর্তীতে বেলা ১১টায় একটি শোক র‌্যালির মধ্য দিয়ে কর্মসূচি সমাপ্ত হয়।

প্রসঙ্গত, গত ২৬ অক্টোবর রাজধানীর ধানমন্ডিতে মেডিনোভা ডায়াগনিস্টিক সেন্টারের পাশে মাহমুদ সহ তার কয়েকজন বন্ধু অবস্থানকালে নির্মাণাধীন ভবন থেকে একটি লোহার পাত মাহমুদের গায়ে পরে। গুরুতর আহত অবস্থায় তাকে স্থানীয় মেডিনোভা ডায়গনিস্টিক সেন্টারে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত নয়টায় কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করে।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending