হবিগঞ্জে উন্নয়ন মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মোঃ মামুন চৌধুরী,হবিগঞ্জ: হবিগঞ্জে ৩ দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই মেলার উদ্বোধন করেন তিনি।

এর আগে সকাল ৯টায় হবিগঞ্জ কালেক্টরেট ভবনের নিমতলা মেলা প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে । র‌্যালিতে একটি হাতি সহকারে বিভিন্ন প্রতিষ্ঠানের শিার্থীরা ব্যান্ডপার্টি নিয়ে অংশ নেয়।

মেলা পরিদর্শন করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইতি রাণী পোদ্দার, জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা প্রমুখ।

হবিগঞ্জের উন্নয়ন মেলায় ৯৫টি স্টল বসেছে। এর মাঝে সরকারি প্রতিষ্ঠান ৭৫টি এবং বেসরকারী প্রতিষ্ঠানের স্টল রয়েছে ১৮টি। ২৮টি স্টলে সরাসরি চিকিৎসা সেবাসহ বিভিন্ন সেবা প্রদান করা হচ্ছে। এর মাঝে রয়েছে অন লাইনে নামজারী, জেলা প্রশাসকের কার্যালয়ের ই-সেবার আবেদন গ্রহণ, পাসপোর্টের আবেদন গ্রহণ, আয়কর রিটার্ন দাখিল এবং ইটিআইএন খোলা, স্বাস্থ্য ও পরিকল্পনা সেবা প্রদান, বিদ্যুতে সংযোগ প্রদানসহ বিভিন্ন ধরনের সেবা।

নিরাপত্তার জন্য মেলায় রয়েছে সিসিটিভি। এখানে সবাই ফ্রি ওয়াই ফাইর মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন। শোভাযাত্রায় সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং নানা শ্রেণি-পেশার লোকজন অংশ নেন।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending