হবিগঞ্জ অনলাইন প্রেসক্লাবের নব-নির্বাচিতদের অভিষেক ও সংবর্ধনা

মোঃ মামুন চৌধুরী, হবিগঞ্জ: হবিগঞ্জ অনলাইন প্রেসক্লাবের নব-নির্বাচিত কার্যকরী কমিটি ২০১৮-১৯ সালের অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। ২৭ অক্টোবর শনিবার দুপুরে হবিগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন অডিটরিয়ামে এ অভিষেক অনুষ্ঠিত হয়।

অনলাইন প্রেসক্লাবের সভাপতি দৈনিক জনকন্ঠের হবিগঞ্জ সংবাদদাতা মোঃ রফিকুল হাসান চৌধুরী তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক করাঙ্গী নিউজ ডটকমের সম্পাদক সিদ্দিকুর রহমান মাসুম এবং সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন জাবেদের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ক্লাবের সদস্য মহসীন সাদেক।

অনুষ্ঠানে প্রধান অতিথি সিলেট রেঞ্জের এডিশনাল ডিআইজি জয়দেব কুমার ভদ্র বলেছেন, অনলাইন গণমাধ্যম হলো বর্তমান পৃথিবীর বাস্তবতা। এই বাস্তবতাকে এখন আর কেউ অস্বীকার করতে পারবেনা। আমরা চাই ডিজিটাল উন্নয়নের েেত্র অনলাইন সাংবাদিকদের পেশার মানগত উন্নয়ন। বর্তমান সময়ে তথ্য-প্রযুক্তির ছোঁয়ায় আমরা এখন ডিজিটাল বাংলাদেশের মানুষ। ফলে মানুষ এখন টিভি ও প্রিন্ট মিডিয়ার চেয়ে বরং অনলাইন গণমাধ্যমের দিকেই দ্রুত ঝুকছে। তাই অনলাইন সাংবাদিকতার ভবিষ্যত এখন খুবই উজ্জল। দেশের সার্বিক উন্নয়ন কর্মকান্ড তরান্বিত করাসহ জঙ্গী-সন্ত্রাসবাদ ও নানা অপরাধ নির্মূলে অনলাইন নিউজ পোর্টাল-ফেইসবুক পুলিশের পাশাপাশি সাধারণ মানুষেরও চাহিদা পূরণে ভুমিকা রাখছে। এই গণমাধ্যম এখন সময়ের চাহিদা। মানুষ ক্রমেই ইন্টারনেট র্নিভর হয়ে যাচ্ছে। যে কারণে একই সাথে তাল মিলিয়ে অনলাইন সাংবাদিকতার গুরুত্ব ও প্রয়োজনীয়তা বৃদ্ধি পাচ্ছে। সাংবাদিকতা একটি মহান পেশা। তাই যারা অনলাইন সাংবাদিকতায় সম্পৃক্ত তাদের উচিত হলো দেশ ও জনগণের কল্যাণে ভাল দিক নিয়ে কাজ করা।

সবধরণের সহযোগিতার আশ্বাস দিয়ে এডিশনাল ডিআইজি আরও বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ গঠনের সহায়ক হিসেবেই অনলাইন গণমাধ্যমের জন্য নীতিমালা প্রণয়ন করছে। সৎ ও সাহসী ব্যক্তিত্ব ক্ষুরধার কলম সৈনিক সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিন। তিনি জীবনের ঝুঁকি নিয়ে রাজাকারদের বিরুদ্ধে লেখালেখি করছেন। তার নেতৃত্বে হবিগঞ্জ অনলাইন প্রেসক্লাব দ্রুত এগিয়ে চলেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোহাম্মদ জাকারিয়া, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব জিয়াউর রহমান জিয়া, হবিগঞ্জ প্রেসকাব সভাপতি মোহাম্মদ শাবান মিয়া, সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমুদুল হক, ডিবি ওসি ওয়াহিদুর রহমান পিপিএম, রূপালী ব্যাংকের ডিজিএম হেমন্ত কুমার দাস, সমাজসেবক এম এ মুমিন চৌধুরী বুলবুল, বিশিষ্ট শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ জমির আলী, জেলা মার্চেন্ট এসোসিয়েশনের আহবায়ক ব্যবসায়ী ফজলুর রহমান লেবু, কবি ও সাহিত্যিক তাহমিনা বেগম গিনি, দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুদক) সহ-সভাপতি লুৎফুর নাহার স্মৃতি, জেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মোঃ শরীফ চৌধুরী, এডভোকেট মুখলেসুর রহমান, শায়েস্তাগঞ্জ প্রেসকাবের সাবেক সভাপতি মোঃ আব্দুর রকিব প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি জয়দেব কুমার ভদ্র, বিশেষ অতিথি জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের পক্ষে এডিএম তারেক মোহাম্মদ জাকারিয়া, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, পররাষ্ট্র মন্ত্রনালয়ের সহকারী সচিব জিয়াউর রহমান জিয়া, ডাঃ জমির আলী, এয়ার লিংক ক্যাবল লিঃ পক্ষে পরিচালক নুরুদ্দিন জাহাঙ্গীর ও তাহমিনা বেগম গিনিকে স্ব স্ব অবদানের জন্য এবং জেলা মার্চেন্ট এসোসিয়েশনের আহবায়ক ফজলুর রহমান লেবুকে আজীবন সদস্য পদ লাভ করায় তাদের হাতে হবিগঞ্জ অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এসএম খোকন, সহ-সভাপতি ডাঃ এমএ জলিল, যুগ্ম-সম্পাদক আনোয়ার হোসেন সজল, মহসিন সাদেক, সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন জাবেদ, প্রচার সম্পাদক নুর উদ্দিন সুমন, কোষাধ্যক্ষ শাহ কামাল সাগর, দপ্তর সম্পাদক শাহ মামুনুর রহমান, ক্রীড়া সম্পাদক শেখ তানভীর, এডভোকেট শায়লা ও নাছিমাসহ অন্যান্য সদস্যবৃন্দ।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending