অভিযানে ঢাকায় একজনসহ নিহত ১১

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ চলমান মাদকবিরোধী অভিযানে আট জেলায় আরও অন্তত ১১ জন নিহত হয়েছেন। এনিয়ে গত নয় দিনে নিহতের সংখ্যা দাঁড়াল ৯০ জন।

রোববার রাতে অভিযানে সাতক্ষীরায় দুজন, কুমিল্লায় দুজন, পিরোজপুরে দুজন, ঢাকায় একজন, মুন্সীগঞ্জে একজন, চাঁদপুরে একজন, ঝিনাইদহে একজন এবং পাবনায় একজন নিহত হয়েছেন।

ঢাকা: রাজধানীর মিরপুরের রূপনগর এলাকায় গোয়েন্দা পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হন। নিহতের নাম পুলিশ নিশ্চিত করতে না পারলেও স্থানীয়রা বলছেন, তিনি রূপনগরের চলন্তিকা বস্তির ‘শীর্ষ মাদক ব্যবসায়ী’ নজরুল ইসলাম নজু।

কুমিল্লা: দেবিদ্বারের পশ্চিম ভিংলাবাড়ি এবংসদর দক্ষিণ উপজেলার ভারতীয় সীমান্তবর্তী গলিয়ারা এলাকায় পুলিশের বন্দুকযুদ্ধে প্রাণ হারিয়েছেন এনামুল হক দোলন ভূইয়া (৩৫) ও নুরু (৫৫) নামের দুজন। দেবিদ্বারে নিহত দোলন উপজেলার ভিংলাবাড়ি (মির্জানগর) গ্রামের মৃত আবদুল্লা ভূইয়ার ছেলে এবং সদর দক্ষিণে নিহত নুরু উপজেলার কালিকাপুর গ্রামের আবদুল কাদের ওহাবের ছেলে।

মাদকবিরোধী অভিযানে কুমিল্লায় এ নিয়ে  গত এক সপ্তাহে ১০ জন নিহত হলেন। সদর উপজেলার কোতোয়ালিতে ২ জন, চৌদ্দগ্রামে ১জন, সদর দক্ষিণে ৩ জন, বুড়িচংয়ে ১ জন, ব্রাহ্মণপাড়ায় ২ জন এবং দেবিদ্বারে ১ জন।

পিরোজপুর: সদর উপজেলায় অহিদুজ্জামান অহিদ এবং মঠবাড়িয়া উপজেলায় মো. মিজান নামে দুজন নিহত হন বন্দুকযুদ্ধে। অহিদ নেছারাবাদ উপজেলার দক্ষিণ কৌড়িখারা সোহাগদল গ্রামের মৃত আব্দুর রহমান খানের ছেলে। মিজানের বাড়ি মঠবাড়িয়ার দাউদখালী ইউনিয়নে। একটি মামলায়  দণ্ডিত অহিদের বিরুদ্ধে আরও ৮টি মাদক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে। মিজানের বিরুদ্ধেও একাধিক মাদক মামলা রয়েছে।

সাতক্ষীরা: ভোমরা সড়কের বাঁকালের আগুনপুর গ্রামে রাস্তার পাশ থেকে খলিলুর রহমান পুটে (৫০) ও এমদাদ হোসেন (৪৮) নামে দুই ব্যক্তির লাশ পাওয়া গেছে। মাদকের ভাগাভাগি নিয়ে নিজেদের মধ্যে গোলাগুলিতে তারা নিহত হয়েছেন বলে সদর থানার এসআই প্রবীর কুমার দাসের ভাষ্য। পুটে সদর উপজেলার ভোমরা গ্রামের আসগর আলির ছেলে ও এমদাদ শহরের মধুমোল্লাডাঙ্গির এরফান কারিগরের ছেলে।

মুন্সীগঞ্জ: সদর উপজেলার মুরমা গ্রামে ‘বন্দুকযুদ্ধে’ সুমন বিশ্বাস (৩৬) নামে একজন নিহত হন। তিনি ওই এলাকার বাবুল বিশ্বাসের ছেলে। মুন্সীগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) গাজী সালাউদ্দিন জানান, মিরকাদিম পৌরসভার মুড়মা এলাকায় দুই দল মাদক বিক্রেতার বন্দুকযুদ্ধ হয়। এই সময় প্রতিপক্ষের গুলিতে সুমন নিহত হয়।

ঝিনাইদহ: সদর উপজেলার জারগ্রামে ফরিদ হোসেন (৪২) নাম একজন মাদকের টাকার ভাগাভাগি নিয়ে নিজেদের গোলাগুলিতে নিহত হন বলে পুলিশের দাবি। ফরিদ ঝিনাইদহ শহরের পাগলা কানাই এলাকার মহম্মদ আলীর ছেলে। তাকে জেলার ‘শীর্ষ মাদক ব্যবসায়ী’ বলছে পুলিশ।

চাঁদপুর: ফরিদগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আবু সাঈদ বাদশা ওরফে লাল বাদশা (৪৫) নামে একজন নিহত হয়েছেন। বাদশা ফরিদগঞ্জের গোবিন্দপুর গ্রামের আবদুর রশিদ ছৈয়ালের ছেলে। তার বিরুদ্ধে ১০টি মাদক মামলা রয়েছে।

পাবনা: বেড়া উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইজ্জত আলী প্রামানিক (২৮) নামে একজন মারা গেছেন। তিনি উপজেলার হাটুরিয়া পূর্বপাড়ার মৃত আজাহার আলী প্রামাণিকের ছেলে। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি, চাঁদাবাজি ও অপহরণের অভিযোগে ১৪টি মামলা রয়েছে।

Print Friendly

Related Posts