অ্যাডা’য় জাপানের সুমিতোমো’র ২০ মিলিয়ন ইউএস ডলার বিনিয়োগ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আজিয়াটা ডিজিটাল এসডিএন, বিএইচডি’র সমন্বিত ডিজিটাল বিজ্ঞাপন ব্যবসা অ্যাডা’য় (বিশ্লেষণ, ডেটা, বিজ্ঞাপন) সম্প্রতি জাপানের সুমিতোমো কর্পোরেশন ২০ মিলিয়ন ইউএস ডলার বিনিয়োগ করেছে।

অন্যতম ব্যবসা-বাণিজ্য বিষয়ক বহুজাতিক ম্যাগাজিন ফরচুন’র দৃষ্টিতে বিশ্বের শীর্ষ ৫০০টি ব্যবসা ও বিনিয়োগ কোম্পানির একটি হলো সুমিতোমো কর্পোরেশন। এশিয়া জুড়ে বাংলাদেশসহ ৮টি দেশে ২০০ জন ডিজিটাল বিজ্ঞাপন বিশেষজ্ঞদের নিয়ে ডেটা সায়েন্স, সৃজনশীলতা ও প্রযুক্তির সমম্বয়ে ডিজিটাল ক্ষেত্রের সম্ভাবনাকে পুরোপুরি কাজে লাগাচ্ছে অ্যাডা।

এ বিনিয়োগের ফলে ২০২১ সালের মধ্যে দক্ষিণপূর্ব এশিয়ায় টেলিযোগাযোগ, ডিজিটাল ও বিশ্লেষণধর্মী কাজের ক্ষেত্রে শীর্ষ সমন্বিত ডিজিটাল বিজ্ঞাপনী সংস্থায় পরিণত হওয়ার পথ সহজ হলো অ্যাডা’র।

ডেটার মাধ্যমে বিপণন-সংক্রান্ত সিদ্ধান্তের ক্ষেত্রে মিডিয়া ও সৃজনশীলতার মধ্যে দূরত্ব কমিয়েছে অ্যাডা। তবে অ্যাডাই এ অঞ্চলে টেলিযোগাযোগ দ্বারা পরিচালিত প্রথম ডেটা ম্যানেজমেন্ট প্লাটফর্ম (ডিএমপি) ‘এক্সেক্ট’ চালু করেছে। তাদের ধারণা, পরবর্তী তিন থেকে পাঁচ বছরের মধ্যে বিপণন-সংক্রান্ত সিদ্ধান্তগুলোর ৯০ শতাংশই হবে ডেটা-নির্ভর।

অ্যাডা’র কৌশলগত পার্টনার হিসেবে সুমিতোমো কর্পোরেশন অত্যাধুনিক প্রযুক্তির সহযোগে অ্যাডা’র ‘এক্সেক্ট’ প্লাটফরমকে আরো সমৃদ্ধ হতে সহায়ক ভূমিকা পালন করবে; যাতে প্রবৃদ্ধি বাড়বে। এছাড়া সংশ্লিষ্ট ক্ষেত্রে বিপণন ও ডিজিটাল বিজ্ঞাপনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে অ্যাডা’র ব্যবসা আরো প্রসারিত হবে এবং পণ্যের ক্ষেত্রে উদ্ভবানী দক্ষতা বাড়বে। অন্যদিকে জাপানি বিজ্ঞাপনদাতা ও সহযোগীদের সাথে বিপণনের ক্ষেত্র প্রসারিত করবে।

সুমিতোমো কর্পোরেশেন’র কর্পোরেট অফিসার মাসাহিরো মিয়াশিতা বলেন, “ডেটা-নির্ভর বিশ্লেষণ ও শীর্ষ ডিজিটাল রূপান্তরের রূপকারদের সাথে যুক্ত হয়ে নতুন দিগন্তের সূচনা করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। ভবিষ্যতে আজিয়াটা ডিজিটাল সার্ভিসেস’র ফিনটেক ও আইওটি ক্ষেত্রেও আমরা কৌশলগত অংশীদার হিসেবে সহযোগী ভূমিকা পালন করতে চাই।”

অ্যাডা’র সিইও শ্রীনিভাস গাত্তামনেনি বলেন, “আমাদের যৌথ সক্ষমতা কাজে লাগিয়ে দীর্ঘমেয়াদী অগ্রগতির লক্ষ্যে সুমিতোমো’র মতো একটি পার্টনারকে সাথে পেয়ে আমরা আনন্দিত। ডেটা-ভিত্তিক বিপণনের মাধ্যমে আমরা পুরো অঞ্চলে বিজ্ঞাপনদাতা ও এজেন্সির সাথে একযোগে কাজ করতে চাই।”

আজিয়াটা ডিজিটাল সার্ভিসেস’র সিইও মো. খায়রিল আবদুল্লাহ বলেন, “ মিডিয়া ও সৃজনশীলতার মধ্যে সমন্বিত বিশ্লেষণের বিজ্ঞাপনের ভবিষ্যত আবহ তৈরি করছে অ্যাডা। আমরা সেই ভবিষ্যত বিনির্মাণে সুমিতোমোকে পার্টনার হিসাবে পেয়ে আনন্দিত। এ পার্টনারশিপ ডিজিটাল বিজ্ঞাপনের দিকে আমাদের অবস্থানকে আরো দৃঢ় করবে।”

এ অঞ্চলে অ্যাডা’র অন্যতম ক্লায়েন্টগুলোর মধ্যে রয়েছে সিআইএমবি, লাইন ম্যান, সুশি কিং, টিজিভি, টিম্বারল্যান্ড’র মতো ব্র্যান্ড।

Print Friendly

Related Posts