আইওটি নির্ভর স্মার্ট অ্যাটেনডেন্স সল্যুশন এনেছে রবি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥  স্মার্ট অ্যাটেনডেন্স সল্যুশন চালু করেছে দেশের শীর্ষ ডিজিটাল সেবাদাতা কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড। পূর্ণ অ্যাটেনডেন্স ও ট্র্যাকিং সল্যুশন, যা একটি স্মার্ট ডিভাইসের মাধ্যমে নির্দিষ্ট গ্রুপের সদস্যদের কল করা এবং এসএমএস পাঠাতে সক্ষম।

রবি কর্পোরেট অফিসে স্মার্ট সল্যুশনটি উদ্বোধন করেন রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন রবি’র হেড অব এন্টারপ্রাইজ বিজনেস মো. আদিল হোসেন এবং এন্টারপ্রাইজ বিজনেস’র ভাইস প্রেসিডেন্ট যায়েদ সাদাত।

প্রাথমিকভাবে, এ সল্যুশন স্কুলে ব্যবহারের উপর জোর দেয়া হবে যাতে করে বাবা-মারা তাঁদের স্কুল পড়ুয়া ছেলে-মেয়েদের নিরাপত্তার ব্যাপারে নিশ্চিত থাকতে পারেন। অভিভাবকরা এসএমএস-এর মাধ্যমে জানতে পারবেন তাদের সন্তানরা কখন স্কুলে প্রবেশ করেছে এবং স্কুল থেকে কখন বের হচ্ছে।

শিক্ষার্থীরা স্কুল আঙ্গিনা  ত্যাগ করার পরও  বাবা-মা মোবাইল অ্যাপের মাধ্যমে তাদের সন্তানদের  ট্র্যাক করতে পারবেন। সন্তানদের কাছে থাকা স্মার্ট ডিভাইসের জরুরী বাটন চেপে সন্তানরাও তাদের  বাবা-মায়ের কাছে  কল করতে পারবে, কলের সাথে  বাবা-মা সন্তানের সঠিক লোকেশনও দেখতে পাবেন।

Print Friendly

Related Posts