আদনান-আল-রাজীব’র ‘শহরের শর্টস’ উন্মোচন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বিশ্বের উদীয়মান বাজারগুলোতে বিনোদন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান আইফ্লিক্স সম্প্রতি ‘শহরের শর্টস’ নামে ১৫ মিনিট দৈর্ঘ্যরে চারটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের সংকলন উন্মোচন করছে। একমাত্র আইফ্লিক্স গ্রাহকরাই চলচ্চিত্রগুলো স্ট্রিম করে উপভোগ করতে এবং ডাইনলোড করতে পারবেন।

আইফ্লিক্স’র প্রযোজনায় এবং রবি, ধ্রুব মিউজিক ও দ্য ডেইলি স্টার’র সহযোগিতায় বাংলাদেশের প্রখ্যাত টিভি বিজ্ঞাপন নির্মাতা আদনান আল রাজীব’র নির্দেশনায় ‘শহরের শর্টস’ নির্মাণ করা হয়েছে। জাদুর শহর ঢাকা নিয়ে চারটি ছোট গল্পের সংকলন ‘শহরের শর্টস’। এটি শহরের না বলা কথা ও ট্র্যাজেডি এক ভিন্ন ধারায় চিত্রিত করেছে।

দেশের উদীয়মান চলচ্চিত্র পরিচালকরা ‘লোভের বশে’ বিষয়বস্তুর ওপর ভিত্তি করে তাদের কল্পনা ও আকর্ষণীয় গল্প নিয়ে সাজিয়েছেন এ চলচ্চিত্রগুলো। শিশু পাচারের ওপর ভিত্তি করে ‘তিলোত্তমা’ নামে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন আরবি প্রীতম যিনি আইফ্লিক্স’র অরিজিনাল ওয়েব সিরিজ ‘হাফ’র জন্য সুপরিচিত। অন্যদিকে ভিকি জাহেদ আকর্ষণীয় রোমান্টিক গল্পের মাধ্যমে টাকার জন্য লালসার ওপর ভিত্তি করে নির্মাণ করেছেন তার চলচ্চিত্র। আর রিহান রহমান’র ‘নিয়তি’ চলচ্চিত্রে তিনি ফুটিয়ে তুলেছেন তারুণ্যের আগামী সময় এবং বিশ্বাসঘাতকতা ও লোভ কীভাবে বন্ধুত্বে বাধা হয়ে দাঁড়ায় এবং তার মাকড়সা চলচ্চিত্রে রয়েছে অতিপ্রাকৃত বিষয়ের ছাপ।

রবি’র কমিউনিকেশন অ্যান্ড কর্পোরেট রেস্পনিসবিলিট’র ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর বলেন, “প্রতিশ্রুতিশীল ডিজিটাল চ্যাম্পিয়ন হিসেবে রবি ডিজিটাল বিনোদনের ক্ষেত্রে নেতৃত্বস্থানীয় অবস্থানে থাকতে চায়। আইফ্লিক্স তাদের প্লাটফর্মটিতে উদ্ভাবনী গল্প নিয়ে হাজির হচ্ছে দেখে আমরা আনন্দিত। আমাদের বিশ্বাস, ঈদের ছুটিতে আমাদের গ্রাহকরা এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রগুলো উপভোগ করবেন।”

আইফ্লিক্স বাংলাদেশ’র কান্ট্রি ম্যানেজার ইমরুল করিম বলেন, “স্থানীয় কন্টেন্টের চাহিদার দিকটি বিবেচনা করে আমরা বিনোদন শিল্পের সেরা শিল্পীদের নিয়ে আমাদের গ্রাহকদের জন্য নিজস্ব দেশী কন্টেন্ট নিয়ে আসছি। সমবেদনা জাগায় এমন কিছু গল্প নিয়ে ঈদ উপলক্ষ্যে গ্রাহকদের জন্য আমাদের উপহার ‘শহরেরশর্টস’। আমরা গ্রাহকদের নতুন ও সমকালীন কন্টেন্ট প্রদান করছি। আমরা শিগগিরই গ্রাহকদের আরো নতুন নতুন নিজস্ব কন্টেন্ট উপহার দেব। পাশাপাশি আমি টেলকো পার্টনার রবি, মিডিয়া পার্টনার দ্য ডেইলি স্টার, মিউজিক পার্টনার ধ্রুব মিউজিক স্টেশন এবং রেডিও পার্টনার রেডিও ফূর্তি’কে সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানাই।”

এশিয়া, মধ্যপ্রাচ্য ও আফ্রিকা জুড়ে ২৫টি এলাকায় এক বিলিয়ন গ্রাহক নিয়ে ভিডিও স্ট্রিমিং’র বাজারে নেতৃত্ব দিচ্ছে আইফ্লিক্স। গ্রাহকদের হলিউড, এশিয়ান ও মধ্যপ্রাচ্যসহ স্থানীয় টিভি শো ও চলচ্চিত্র উপহার দিচ্ছে প্লাটফর্মটি। পাশিপাশি থাকছে অনন্য ও পুরস্কার-বিজয়ী বিভিন্ন অনুষ্ঠান। যেখানে খুশি যখন খুশি কন্টেন্ট উপভোগ করতে প্রত্যেক গ্রাহক ফোন, ল্যাপটপ, ট্যাবলেট ও টিভিসহ পাঁচটি পর্যন্ত ডিভাইসে সেবাটি গ্রহণ করতে পারেন।

Print Friendly

Related Posts