‘আমাকে রীতিমতো লুট করেছিল ওই পরিচালক’

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ শুরুটা করেছিলেন তনুশ্রী দত্ত। যৌন হেনস্থার কথা প্রকাশ্যে বলেছিলেন মাস কয়েক আগে। অভিযোগের আঙুল ছিল বলি অভিনেতা নানা পটেকর সহ আরও কয়েকজনের দিকে। তার পর থেকেই #মিটু ঝড়ে উত্তাল হয়েছিল বলিউড। বহু তারকা নিজেদের যৌন হেনস্থার ঘটনা প্রকাশ্যে জানিয়েছিলেন। এ বার সেই তালিকায় যোগ হল স্বরা ভাস্করের নাম।

স্বরা জানিয়েছেন, বহু বছর আগে এক পরিচালক তাঁকে যৌন হেনস্থা করেছিলেন। কিন্তু তিনি যে যৌন হেনস্থার শিকার হয়েছিলেন, তা সে সময় বুঝতেই পারেননি নায়িকা। না! সেই পরিচালকের নাম প্রকাশ্যে বলেননি স্বরা।

স্বরার কথায়, ‘ছয় থেকে আট বছর আমার বুঝতে সময় লেগেছিল। সে সময় কোনও একটা আলোচনায় আমি অন্য কাউকে তাঁর হেনস্থার কথা বলতে শুনেছিলাম। তখন আমি ভেবেছিলাম, আমার সঙ্গে যেটা হয়েছিল কাজের জায়গায় সেটাও তো তা হলে যৌন হেনস্থা! আমাকে রীতিমতো লুট করেছিল ওই পরিচালক।’

স্বরা বোঝাতে চেয়েছেন, সে সময় তাঁর বয়স অনেক কম। অনভিজ্ঞতার কারণেই খারাপ আচরণের মানে বুঝতে পারেননি তিনি। ‘‘এখনও আমরা বাচ্চা মেয়েদের বোঝাই না, খারাপ আচরণের মানেটা কী। তারা হয়ত শুধু অস্বস্তিটা বোঝে, যেমন আমারও অস্বস্তি হয়েছিল’’ স্বীকারোক্তি স্বরার। সামাজিক ভাবে আরও বেশি সচেতন হওয়ার বার্তা দিয়েছেন তিনি।

সূত্র ; আনন্দবাজারপত্রিকা

Print Friendly

Related Posts