আর্জেন্টিনার জার্সি গায়ে জাহিদ হাসান

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আর্জেন্টিনার জার্সি গায়ে জাহিদ হাসান। সামনে ফুটবল বিশ্বকাপ। ঈদের আগেই বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে বিশ্বকাপ। বাংলাদেশেও সেই বিশ্বকাপ জ্বর। তাই ঈদের নাটকে জাহিদ হাসান অভিনয় করলেন আর্জেন্টিনার জার্সি পড়ে। তার হাতে একটি ফুটবল। গলায় ঝোলানো বাঁশি।

ঈদুল ফিতর উপলক্ষে নির্মাতা সাজ্জাদ সুমন নির্মাণ করছেন সাত পর্বের ধারাবাহিক নাটক ‘ফুটবল ফারুক’। দয়াল শাহ রচিত এ নাটকে অভিনয় করছেন জাহিদ হাসান, আরফান, অপূর্ণা ঘোষ। অভিনেতা আরফানের গায়ে ব্রাজিলের জার্সি।

গল্পে আরফান ও জাহিদ হাসান সহোদর ভাই। বড় ভাই আরফান ব্রাজিল সাপোর্ট করেন অন্যদিকে ছোট ভাই জাহিদ হাসান সাপোর্ট করেন আর্জেন্টিনা। জাহিদ হাসান ভাইয়ের স্ত্রী অপর্ণা ঘোষ। আর আরফান ভাইয়ের স্ত্রী মনিরা মিঠু। সকালবেলা ঝগড়ার মধ্য দিয়েই তারা দিন শুরু করেন। তাদের পরিবার থেকেই নাটকটির গল্প শুরু। এই ফুটবল প্রেম থেকেই জাহিদ হাসান ভাইয়ের নাম ফুটবল ফারুক হয়ে যায়। তিনি ফুটবল পাগল একজন মানুষ। আরফান ভাইও এক সময়ে আর্জেন্টিনা সাপোর্ট করতেন। কিন্তু কোনো কারণে তিনি ব্রাজিল সাপোর্টারের দলে চলে যান। এই ফুটবল খেলাকে কেন্দ্র করে একটি পরিবার, একটি ক্লাব, একটি গ্রাম দুটি ভাগে বিভক্ত হয়ে যায়। গল্পে ফতুলপুর নামে একটি ক্লাব থাকে সেটাও আর্জেন্টিনা ও ব্রাজিল সাপোর্ট করে দুটি ভাগে ভাগ হয়ে যায়।

আর্জেন্টিনা ও ব্রাজিল সাপোর্টাররা একবার একটি ফুটবল ম্যাচের আয়োজন করে। এই ম্যাচে আর্জেন্টিনা ব্রাজিলকে একটি গোল দেয়। গোল দেয়ার পর জাহিদ হাসানের বড় ভাইয়ের হার্ট অ্যাটাক হয়। আর তার পরই গল্পটি নতুন দিকে মোড় নেয়। ফুটবল নিয়ে ট্রল হওয়া, বিভেদ তৈরি হওয়া যেমন আছে তেমনি আবার আমাদের পরস্পরের মধ্যে যে সৌহার্দ সম্প্রীতির সম্পর্ক রয়েছে সেটাও এই নাটকের গল্পে দেখানো হয়েছে।

ঈদুল ফিতরের প্রথম দিন থেকে সপ্তম দিন পর্যন্ত বেসরকারি টেলিভিশন আরটিভিতে নাটকটি প্রচারিত হবে।

Print Friendly

Related Posts