আহমেদ ইমতিয়াজ বুলবুল আর নেই

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ মুক্তিযোদ্ধা, বিখ্যাত গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল আর নেই। মঙ্গলবার ভোরে রাজধানীর আফতাব নগরে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সংগীতশিল্পী দিনাত জাহান মুন্নী তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ভোর ৪টার দিকে হৃদরোগে আক্রান্ত হন আহমেদ ইমতিয়াজ বুলবুল। এরপর মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা জানান, হাসপাতালে পৌঁছানের আগেই তিনি মারা গেছেন।

আহমেদ ইমতিয়াজ বুলবুলের পরিবারের পক্ষ থেকে জানানো হয়, হাসপাতাল থেকে তার লাশ নিজ বাসায় নেওয়া হয়েছে। আহমেদ ইমতিয়াজ বুলবুলকে শেষ শ্রদ্ধা জানাতে আগামীকাল তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে।

বুধবার বেলা ১১টায় আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ শহীদ মিনার নেওয়া হবে। সেখানে তাকে গার্ড অব অনার প্রদান করা হবে।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ জানান, সর্বস্তরের শ্রদ্ধার জন্য দুপুর ১২টা পর্যন্ত আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ শহীদ মিনারে রাখা হবে।এরপর বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে। তাবে তার দাফনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

১৯৫৭ সালে ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। ১৯৭৮ সালে মেঘ বিজলি বাদল ছবিতে সঙ্গীত পরিচালনার মাধ্যমে চলচ্চিত্রে কাজ শুরু করেন তিনি। এ ছাড়া স্বাধীনভাবে গানের অ্যালবাম তৈরি করেছেন এবং অসংখ্য চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা করেছেন।

সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা, সৈয়দ আব্দুল হাদি, এন্ড্রু কিশোর, সামিনা চৌধুরী, খালিদ হাসান মিলু, আগুন, কনক চাঁপাসহ দেশের প্রায় সকল জনপ্রিয় সঙ্গীতশিল্পীদের নিয়ে কাজ করেছেন তিনি। ১৯৯৬ সাল থেকে নিয়মিত গান করেন তিনি।

১৯৭১ সালে মাত্র ১৫ বছর বয়সে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন তিনি। আহমেদ ইমতিয়াজ বুলবুল দেশের সংগীতে বিশেষ অবদানের জন্য রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও রাষ্ট্রপতির পুরস্কারসহ অসংখ্য সম্মাননা পেয়েছেন।

Print Friendly

Related Posts