ইচ্ছাকৃত সেঞ্চুরি বানচাল করায় নয় ম্যাচের জন্য নিষিদ্ধ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ইংল্যান্ডে চলতি সমারসেট ক্রিকেট লিগে খেলোয়াড়োচিত মনোভাবের বিরুদ্ধে যাওয়ায় এক খেলোয়াড়ের সাজা হল। চূড়ান্ত অ-খেলোয়াড়োচিত মনোভাব দেখিয়ে ওই খেলোয়াড় বিপক্ষের ব্যাটসম্যানকে সেঞ্চুরি থেকে বঞ্চিত করেন। সাজাপ্রাপ্ত খেলোয়াড় বোলিংয়ের সময় বাউন্ডারিতে বল পাঠিয়ে দেন। এতে বিপক্ষ দল জয়ী হয়। স্ট্রাইকিং প্রান্তের অপরাজিত ব্যাটসম্যান সেঞ্চুরির খুব কাছেই ছিলেন। বোলারের এই কাজে তাঁর সেঞ্চুরির সুযোগ বানচাল হয়ে যায়। এ জন্য ওই বোলারের ওপর নয় ম্যাচের নিষেধাজ্ঞা জারি হয়েছে।

মাইনহেডের ব্যাটসম্যান জে ডারেল ৯৮ রানে ব্যাটিং করছিলেন।ওই সময় ডারেলকে বল করার পরিবর্তে বিপক্ষের বোলার বল বাউন্ডারির দিকে ছুঁড়ে দেন। পার্নেল সিসি-এর ওই বোলার অ-খেলোয়াড়োচিত আচরণ করেছেন বলে সিদ্ধান্ত নেয় সমারসেট ক্রিকেট লিগ কর্তৃপক্ষ। তাদের বক্তব্য, এ ধরনের আচরণ সমারসেট ক্রিকেট লিগ ও সার্বিকভাবে ক্রিকেটকেই কলঙ্কিত করেছে। এ জন্য ওই খেলোয়াড়কে নয় ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

মাইনহেড দলের পক্ষ থেকেও ট্যুইট করে ওই ঘটনার নিন্দা করা হয়েছে। পরে পার্নেল দলের অধিনায়ক বোলারের পক্ষ থেকে এই আচরণের জন্য ক্ষমা চান।

যিনি শতরান থেকে বঞ্চিত হয়েছেন সেই ব্যাটসম্যান বলেছেন, যেভাবে ঘটনাটি ঘটল, তা খুবই লজ্জাজনক।

Print Friendly

Related Posts