ইনকিলাবের দু’টি পক্ষ মুখোমুখি অবস্থানে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ রাজধানীর আরকে মিশন রোডে ইনকিলাব ভবনে গতকাল শনিবার এক প্রতিবাদ সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।সমগ্র দেশ থেকে আগত ইনকিলাবের সকল ব্যুরো, আঞ্চলিক প্রধান, স্টাফ রিপোর্টার, জেলা সংবাদদাতাদের উদ্যোগে আয়োজিত এই প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সিনিয়র সহকারী সম্পাদক মুনশী আবদুল মান্নান। সমাবেশ সঞ্চালনা করেন চট্টগ্রাম ব্যুরো প্রধান শফিউল আলম।

সমাবেশে বক্তব্য রাখেন, বার্তা সম্পাদক হাফিজুর রহমান, ক্রীড়া সম্পাদক রেজাউর রহমান সোহাগ, জিএম হাবিবুর রহমান তালুকদার, চীফ রিপোর্টার রফিক মুহাম্মদ, রাজশাহী ব্যুরো প্রধান ও বিশেষ সংবাদদাতা রেজাউল করিম রাজু, যশোর ব্যুরো প্রধান ও বিশেষ সংবাদদাতা মিজানুর রহমান তোতা, বরিশাল ব্যুরো প্রধান ও বিশেষ সংবাদদাতা নাছিম উল আলম, নোয়াখালী ব্যুরো প্রধান ও বিশেষ সংবাদদাতা আনোয়ারুল হক আনোয়ার, বগুড়া ব্যুরো প্রধান ও বিশেষ সংবাদদাতা মহসীন রাজু, কক্সবাজার ব্যুরো প্রধান ও বিশেষ সংবাদদাতা শামসুল হক শারেক, ময়মনসিংহ ব্যুরো প্রধান ও বিশেষ সংবাদদাতা শামসুল আলম খান, দিনাজপুর অফিস প্রধান মাফজুল হক আনার, বিশেষ সংবাদদাতা সাখাওয়াত হোসেন, ইনকিলাবের ইউনিট প্রধান ওমর ফারুক আলহাদী, চট্টগ্রাম ব্যুরোর সিনিয়র রিপোর্টার রফিকুল ইসলাম সেলিম, সিনিয়র রিপোর্টার হোসাইন আহমদ হেলাল, সিলেট অফিসের স্টাফ রিপোর্টার ফয়সাল আমীন, খুলনা ব্যুরোর স্টাফ রিপোর্টার আবু হেনা মুক্তি, চট্টগ্রাম ব্যুরোর স্পোর্টস রিপোর্টার তাপস বড়ুয়া রুমু, কুষ্টিয়া জেলা সংবাদদাতা এস এম আলী আহসান পান্না, কুমিল্লার স্টাফ রিপোর্টার সাদিক মামুন, নারায়ণগঞ্জের স্টাফ রিপোর্টার হাফিজুর রহমান মিন্টু, গাজীপুর জেলা সংবাদদাতা দেলোয়ার হোসেন ও টঙ্গী সংবাদদাতা মোঃ হেদায়েত উল্লাহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের নেতৃত্বে ইনকিলাবের অগ্রযাত্রা অব্যাহত রাখতে পত্রিকাটির সকল স্তরের সাংবাদিক, কর্মকর্তা, কর্মচারীরা দৃঢ় অঙ্গীকারবদ্ধ।

সভায় গত বৃহস্পতিবার ইনকিলাব থেকে কতিপয় চাকুরিচ্যুত ও স্বেচ্ছায় পদত্যাগকারী সাংবাদিক কর্তৃক ইনকিলাব ভবনের সামনে অবস্থানের নামে হামলা, সাংবাদিক-কর্মকর্তাদের আহত করা, প্রকাশনা স্তব্ধের অপচেষ্টায় সাংবাদিকদের কাজে বাধাদানের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সেই সাথে ইনকিলাব সম্পাদকের বলিষ্ঠ ও সাহসী নেতৃত্বে যেকোন ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে রুখে দিয়ে প্রকাশনা অব্যাহত রাখার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করা হয়। প্রয়োজনে ইনকিলাবের বাংলাদেশের সকল সাংবাদিক ঢাকা অফিসে অবস্থান করবেন।

কার্যত এই প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে ইনকিলাবের দু’টি পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছে।

Print Friendly

Related Posts