ইমরান খানকে নরেন্দ্র মোদীর ফোন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ইমরান খানকে ফোন নরেন্দ্র মোদীর। পাকিস্তানের সম্ভাব্য নয়া প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে প্রতিবেশী রাষ্ট্রে গণতন্ত্রের শিকড় আরও গভীরে ডালপালা ছড়াবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

শোনা যাচ্ছে, ইমরানের দল শপথ গ্রহণ অনুষ্ঠানে মোদী সহ সার্কভুক্ত দেশগুলির প্রধানমন্ত্রীদের আমন্ত্রণ জানানোর কথা ভাবছে। দলের এক নেতা জানান, তাঁদের কোর কমিটিতে এ নিয়ে শীঘ্রই আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। দলের মুখপাত্র ফাওয়াদ চৌধুরিও বলেন, বিদেশমন্ত্রকের আলোচনা করে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

পাকিস্তানের সদ্যসমাপ্ত নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠ হয়েছে ইমরানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টি (পিটিআই)। ভোটগণনার মধ্যেই সাংবাদিক সম্মেলন করে ভারতের সঙ্গে আলোচনার প্রস্তাব দিয়ে ইমরান বলেন, কাশ্মীরই মূল ইস্যু। ভারত এক পা এগোলে আমরাও দু পা এগোব।

প্রধানমন্ত্রীর কার্য্যালয় (পিএমও) সূত্রের খবর, পিটিআই পাকিস্তানের ভোটে ন্যাশনাল অ্যাসেম্বলিতে সংখ্যাগরিষ্ঠ দল হওয়ার জন্য ইমরানকে অভিনন্দন জানানোর পাশাপাশি গোটা উপমহাদেশে শান্তি ও উন্নয়নের ক্ষেত্রে মোদী নিজের স্বপ্নের কথাও ফের উল্লেখ করেন।

এদিকে ইসলামাবাদে পিটিআই এক বিবৃতিতে বলেছে, প্রধানমন্ত্রী মোদীকে তাঁর শুভেচ্ছার জন্য অভিনন্দন জানান ইমরান। তাঁকে উদ্ধৃত করে বিবৃতিতে বলা হয়েছে, সংঘাত-দ্বন্দ্ব নিরসনের সূত্র আলোচনার পথেই মিলবে। মোদীর সঙ্গে ফোনালাপের সময় ইমরান নাকি প্রস্তাব দেন, ভারত ও পাকিস্তান, দু দেশের সরকার যৌথ কৌশল তৈরি করুক নিজেদের দেশবাসীকে গরিবির জাল থেকে মুক্ত করার জন্য। ইমরান এও বলেন, সংঘাত নিরসনের পরিবর্তে রক্তপাত, যুদ্ধ-সংঘর্ষ ট্র্যাজেডির জন্ম দেয়।

ইমরানের দল একক বৃহত্তম হলেও সরকার গড়ার জন্য প্রয়োজনীয় সংখ্যা নেই বলে ছোট ছোট দলগুলির সঙ্গে তাদের কথাবার্তা চলছে। ইমরান ১১ আগস্ট শপথ নেবেন বলে গতকাল জানিয়েছেন।

Print Friendly

Related Posts