ইমরুলকে ধাক্কা, নিষিদ্ধ গ্যাব্রিয়েল

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের সকালের ঘটনা। বাংলাদেশ ইনিংসের অষ্টম ওভার। বল ডেলিভারির পর ফেরার সময় স্বাগতিক ওপেনার ইমরুল কায়েসকে অহেতুক ধাক্কা দেন শ্যানন গ্যাব্রিয়েল। যে ঘটনায় ওয়েস্ট ইন্ডিজের এ পেসার পেয়েছেন দুটি ডিমেরিট পয়েন্ট। জেরে নিষিদ্ধ থাকবেন মিরপুরে পরের টেস্টে।

অখেলোয়াড়ি আচরণের কারণে আগে আরও তিনটি ডিমেরিট পয়েন্ট নামের পাশে ছিল গ্যাব্রিয়েলের। এবার মিলল ২ পয়েন্ট। সব মিলিয়ে এক টেস্ট নিষিদ্ধ থাকার মতো পয়েন্ট। বৃহস্পতিবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৪ উইকেট নিয়ে বাংলাদেশের প্রথম ইনিংসে ধস নামানো গ্যাব্রিয়েল খেলতে পারবেন না শের-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টে।

গ্যাব্রিয়েলকে পরের টেস্টে নিষিদ্ধের পাশাপাশি চলতি টেস্টের ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করেছে আইসিসি। তিনি ভেঙেছেন আইসিসির ২.১২ ধারা।

বৃহস্পতিবারের ঘটনায় ফিল্ড আম্পায়ারের অভিযোগের পর এ শাস্তি দেন ম্যাচ রেফারি ডেভিড বুন। শাস্তি মেনে নিয়েছেন গ্যাব্রিয়েল। যে কারণে শুনানির প্রয়োজন পড়েনি।

আইসিসির নিয়মানুযায়ী কোনো খেলোয়াড়ের নামের পাশে চারটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হলে তিনি একটি টেস্ট ম্যাচে নিষিদ্ধ হবেন। সেখানে গ্যাব্রিয়েলের হয়ে গেছে পাঁচ পয়েন্ট।

গত বছরের এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে জ্যামাইকা টেস্টে ৭.৬ ধারা ভঙ্গ করায় তিন ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন তিনি। তখন জরিমানা হয় ম্যাচ ফি’র ৫০ শতাংশ অর্থ।

Print Friendly

Related Posts