ইলিশ রক্ষা অভিযানকালে বিপদে মতলব উত্তর ইউএনও শারমিন আক্তার

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) ॥ মতলব উত্তরে মেঘনা নদীতে ‘মা ইলিশ রক্ষা অভিযান’ চালানোর সময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আক্তার’সহ সঙ্গীয় ফোর্সকে আক্রমণ করে জেলেরা। মঙ্গলবার সন্ধ্যায় ষাটনল এলাকায় এ ঘটনা ঘটে।

পরে পুলিশ ১৮ রাউন্ড রাবার বুলেট ছুড়লে প্রাণে রক্ষা পায়। এসময় একজন সহকারি মৎস্য কর্মকতা গুরুতর আহত হয়েছেন।

ইউএনও শারমিন আক্তার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ইলিশ জাতীয় সম্পদ। সরকারের নির্দেশনা অনুযায়ী আজ মঙ্গলবার বিকাল ৫ টার সময় ষাটনল এলাকায় অভিযান চালাই। নদীর মাঝে গেলে জেলেরা আমাদের লক্ষ্য করে পাথর, ইট-পাটকেল ও দেশীয় অস্ত্র ছুঁড়ে। রীতিমত তারা আমাদের আক্রমণ করে। পরে পুলিশ প্রায় ১৮ রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে।

তিনি আরও জানান, এরপরও অভিযান অব্যাহত রেখে ৫ টি ইলিশ ধরার ট্রলার ও ১ লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করি। জালগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

অভিযানে মতলব উত্তর থানার ৪ জন ও মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির ৬ জন পুলিশ সদস্য ছিলেন। মোহনপুর নৌ পুলিশ পরিদর্শক মো. আবু তাহের জানান, অভিযান চালানোর সময় জেলেরা দেশীয় অস্ত্র নিয়ে আক্রমণ করলে আত্ম রক্ষার জন্য নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর নির্দেশে ১৮ রাউন্ড রাবার বুলেট ছুঁড়া হয়।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন বলেন, অভিযানে গেলে জেলেরা আমাদের উপর আক্রমণ করে। এতে আমাদের সহকারি মৎস্য কর্মকর্তা মনজুরুল হকের মুখে পাথরের ঢিলা পড়ে গুরুতর আহত হয়। তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

Print Friendly

Related Posts