ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তরের ইফতার মাহফিল

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, মানুষ সৃষ্টির সেরা সৃষ্টি। আল্লাহ বলেছেন এমন কিছু মানুষ আছে যারা কুকুর, শিয়াল ও শুকরের চেয়ে অধম। আলম ও চরিত্রের কারণে এই পার্থক্য হয়।এই গুন আমাদের অর্জণ করতে হবে আল্লাহর সন্তুষ্টির জন্য। ইসলাম বহির্ভূত শাসনের কারণে শিয়াল, কুকুর ও হিংস্র হায়েনার চেয়ে খারাপ লোক তৈরি হয়, মায়ানমার এর উদাহরণ।

এরা দেশ শাসন করে বলেই দেশে খুন, গুম, অনৈতিকতা,  নৃশংসতার জন্ম  হয়। ইসলামী শাসন প্রতিষ্ঠার মাধ্যমেই এই অবস্থার পরিবর্তন সম্ভব। রাষ্ট্রীয় সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে সরকারকে যুদ্ধ ঘোষণা করতে হবে। সন্ত্রাস ও দুর্নীতি মহামারি আকার ধারণ করেছে। দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত রাষ্ট্র গঠনে কুরআনের বিধান প্রতিষ্ঠার প্রয়োজন।

পীর সাহেব বলেন, মাদকের ফলে ছাত্র ও যুবসমাজ ধ্বংস প্রায়। দেশে মাদকের সয়লাব। মাদক নিয়ন্ত্রণে সরকার যুদ্ধ ঘোষণা করেছে।

মঙ্গলবার রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার, হল-১-এ ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপাতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান।

বক্তব্য রাখেন সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, যুবনেতা কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মুফতী হেমায়েতুল্লাহ, ছাত্রনেতা মুহাম্মদ হাসিবুল, উত্তর সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, হাফেজ ছিদ্দিকুর রহমান, মাওলানা মাছউদুর রহমান।

সভাপতির বক্তব্যে শেখ ফজলে বারী মাসউদ বলেন, ইসলামকে বাদ দিয়ে যে কোন আইনই হোক না কে নৈতিকতাপূর্ণ শান্তির সমাজ প্রতিষ্ঠা হবে না। তাই ইসলামের বিধানকে রাষ্ট্রীয়ভাবে চালু করতে হবে।

 

Print Friendly

Related Posts