ঈদের ছুটিতেও ওয়ালটন পণ্যের ব্যাপক বিক্রি

নিজস্ব প্রতিবেদক: শনিবার ছিলো ঈদ। এই সুযোগে পুরো সপ্তাহ জুড়েই থাকছে ঈদের আমেজ। তবে ঈদের আগের মতোই ঈদের পরেও ওয়ালটনের ফ্রিজ, টিভি, এয়ারকন্ডিশনারসহ অন্যান্য পণ্য বিক্রি হচ্ছে চোখে পড়ার মতো।

ঈদের ছুটি শেষে সোমবার থেকেই সারা দেশে খোলা ছিলো ওয়ালটন প্লাজা। এছাড়া পরিবেশকদের শোরুমগুলো খোলা ছিলো প্রায় সব দিনই। বিশেষ করে ঈদের সময় কেনা মাংস সংরক্ষণ, খাবার ও তরি-তরকারি সংরক্ষণ এবং ঠান্ডা পানির চাহিদা মেটাতে ফ্রিজের প্রয়োজন পড়েছে অনেকেরই। ফুটবল বিশ্বকাপের খেলা দেখতে টিভির চাহিদা সর্বত্রই। এছাড়া অসহনীয় গরমে এয়ারকন্ডিশন কিম্বা ফ্যানের জন্য ছুটেছেন অনেকেই। আর এই সুযোগে সবাই বেছে নিয়েছেন দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের পণ্য।

খুলনা অঞ্চলের সোনাডাঙ্গা, ডাকবাংলা, রূপসা, দৌলতপুর, খালিসপুর, পাইকগাছা ও গল্লামারী প্লাজার তথ্যানুসারে, ওইসব এলাকায় ওয়ালটন পণ্যের ভালো বিক্রি হয়েছে। তবে, ভ্যাপসা গরম ও সদ্য শুরু হওয়া ফুটবল বিশ্বকাপকে ঘিরে বিক্রির শীর্ষে রয়েছে ওয়ালটনের ফ্রিজ, এসি, টেলিভিশন, এয়ার কুলার, সিলিং ও রিচার্জেবল টেবিল ফ্যান।

খুলনার গল্লামারী ওয়ালটন প্লাজা’র ম্যানেজার মো. জাকিরুল ইসলাম বলেন, ঈদের দিন ও এর পরের দু’দিন এই অঞ্চলে গরম বেশি পড়েছে। ফলে ওয়ালটনের ফ্রিজ, এয়ার কন্ডিশনার, এয়ার কুলার, সিলিং ও রিচার্জেবল টেবিল ফ্যান বেশি বিক্রি হয়েছে।

এদিকে ঈদের একদিন আগে শুরু হয়েছে ফুটবল বিশ্বকাপ। এই উপলক্ষ্যে ঈদের ছুটিতেও ওয়ালটনের স্মার্ট ও এলইডি টিভি বেশ ভালো বিক্রি হয়েছে। এই অঞ্চলে ওয়ালটনের ৩২ ও ২৮ ইঞ্চি টিভির চাহিদা অনেক বেশি। ঈদের আগেও খুলনা অঞ্চলে ওয়ালটন পণ্যের ব্যাপক বিক্রি হয়েছে বলে জানান তিনি।

খুলনার মত চট্টগ্রাম, ফেনী, কুমিল্লা, নোয়াখালী, ময়মনসিংহ, রংপুর, দিনাজপুর, রাজশাহী, সিলেট, বরিশালসহ অন্যান্য অঞ্চলেও ঈদের ছুটির দিনগুলোতেও ওয়ালটন ফ্রিজ, এসি ও টেলিভিশন ব্যাপক বিক্রি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট অঞ্চলের বিক্রয় প্রতিনিধিরা।

এদিকে দেশব্যাপী চলমান ডিজিটাল ক্যাম্পেইনের আওতায় ঈদের ছুটিতে ওয়ালটনের পণ্য কিনে ফ্রিজ ও এলইডি টেলিভিশন ফ্রি পেয়েছেন ময়মনসিংহ বারইচা বাজারের তোফাজ্জল হোসেন ও শোম্ভপুরের আতাউর রহমান। এদের মধ্যে বিশ্বকাপ খেলা দেখতে রোজার ঈদের দিন ওয়ালটনের ২৪ ইঞ্চি এলইডি টিভি কিনে রেজিস্ট্রেশন করতেই আরেকটি ২০ ইঞ্চি এলইডি টিভি উপহার পেয়েছেন তোফাজ্জল হোসেন। আর একই দিনে ওয়ালটনের সাড়ে দশ সিএফটির একটি ফ্রিজ কিনে রেজিস্ট্রেশনের সুবাদে ২০ ইঞ্চির একটি এলইডি টিভি পুরস্কার পেয়েছেন আতাউর রহমান।

ফ্রিজ কিনে টেলিভিশন উপহার পাওয়ার প্রতিক্রিয়ায় ময়মনসিংহ শোম্ভপুরের স্থানীয় মসজিদের ইমাম আতাউর রহমান জানান, তিনি ঈদের জামাত পড়ানোর পর স্থানীয় ওয়ালটন পণ্যের পরিবেশক মেসার্স খোকন এন্টারপ্রাইজ থেকে ২০ হাজার টাকা দিয়ে একটি ফ্রিজ কিনেন। ফ্রিজটি কিনে রেজিস্ট্রেশন করতেই তার মোবাইলে ওয়ালটনের ২০ ইঞ্চির একটি এলইডি টিভি পুরস্কার পাওয়ার ম্যাসেজ পান তিনি। অপ্রত্যাশিত এই পুরস্কার পেয়ে তার ঈদের আনন্দ আরো বেড়ে গিয়েছে বলে জানান তিনি।

ওয়ালটন ফ্রিজ কেনা প্রসঙ্গে তিনি বলেন, “বছর চারেক আগে ওয়ালটনের একটি টিভি কিনেছিলাম। টিভিটি খুব ভালো সার্ভিস দিচ্ছে। প্রতিবেশী অনেকেই ওয়ালটন ফ্রিজ ব্যবহার করছেন। তাদের ফ্রিজও খুব ভালো চলছে। ওয়ালটন ফ্রিজের দাম কম, টেকেও ভালো বিধায় আমি টিভির পর ওয়ালটনেরই ফ্রিজ কিনলাম।”

ঈদের ছুটিতে ওয়ালটন পণ্য ক্রয় করে সন্তোষ প্রকাশ করেছেন খুলনার বাসিন্দা আহমেদ সাব্বিরও। বিশ্বকাপ উপল্েয তিনি ওয়ালটনের ৩২ ইঞ্চি এলইডি টেলিভিশন কিনেছেন।
তিনি বলেন, কয়েক বছর আগে আমি ওয়ালটনের ফ্রিজ কিনেছিলাম। ফ্রিজটি থেকে বেশ ভালো সার্ভিস পাচ্ছি। শুধু ফ্রিজ কিংবা টিভি নয়, আমি নিজেও ওয়ালটনের মোবাইল ব্যবহার করছি। দেশীয় পণ্য হিসেবে বেশ ভালো করছে ওয়ালটন।

কম দামে ভালো মানের দেশীয় পণ্য হিসেবে ওয়ালটনের তুলনা নেই এমন মন্তব্য করে সাব্বির আরো বলেন, আমি যদি একই দামে ভালো মানের দেশী পণ্য পাই তাহলে কেনো কিনবো না।
ওয়ালটনের টেলিভিশন সেলস বিভাগের কর্মকর্তারা জানান, বিশ্বকাপ ফুটবল উপলক্ষ্যে মডেলভেদে টিভির দাম ৫ হাজার টাকা পর্যন্ত কমানো হয়েছে। বড় পর্দায় খেলা দেখার সুবিধা দিতে ওয়ালটনের ৪৯ ও ৫৫ ইঞ্চি টিভির দাম কমিয়ে আনা হয়েছে যথাক্রমে ৫৪ হাজার ৯’শ ও ৬৪ হাজার ৯’শ টাকায়। এছাড়াও ৩৯ হাজার ৯’শ টাকায় ৪৩ ইঞ্চি এবং ১৯ হাজার ৯৯০ টাকায় ৩২ ইঞ্চি এলইডি টিভি দিচ্ছে ওয়ালটন।

ওয়ালটন সূত্রমতে, বিক্রয়োত্তর সেবা কার্যক্রম অন লাইনের আওতায় আনতে গত ১ এপ্রিল থেকে দেশব্যাপী আবারো ডিজিটাল ক্যাম্পেইন শুরু করেছে ওয়ালটন। ক্যাম্পেইনের আওতায় একজন ক্রেতা প্রতিবার ওয়ালটনের ফ্রিজ, টিভি কিম্বা এসি কিনে তা রেজিস্ট্রেশন করলেই পাচ্ছেন আমেরিকা, রাশিয়া ভ্রমণের সুযোগ কিম্বা ফ্রিজ, টিভি ও এসি সম্পূর্ণ ফ্রি। তবে এসব সুযোগ না পেলেও, মিলছে দ্ইু হাজার টাকা পর্যন্ত নিশ্চিত নগদ ছাড়।

ডিজিটাল ক্যাম্পেইনের আওতায় গ্রীষ্মকালীন সময়ের জন্য ওয়ালটন ফ্রিজ ও এসিতে এবং বিশ্বকাপ ফুটবল উপলে ওয়ালটন টিভিতে এসব সুবিধা থাকছে ৩০ জুন, ২০১৮ পর্যন্ত।

ওয়ালটন ফ্রিজে এক বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টির পাশাপাশি কম্প্রেসারে রয়েছে দশ বছর পর্যন্ত গ্যারান্টি সুবিধা। সেই সঙ্গে পাঁচ বছর পর্যন্ত ফ্রি বিক্রয়োত্তর সেবাও মিলবে ওয়ালটন ফ্রিজে। পাশাপাশি, এসি ও টিভির ক্ষেত্রে ওয়ালটন দিচ্ছে ছয় মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টির সুবিধা। এছাড়াও, এসির কম্প্রেসারে রয়েছে আট বছর পর্যন্ত গ্যারান্টি সুবিধা। এদিকে এলইডি টিভির প্যানেলে দুই বছরের ওয়ারেন্টি সুবিধাসহ পাঁচ বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবার সুবিধা দিচ্ছে ওয়ালটন।
#

Print Friendly

Related Posts