এশিয়া কাপে ব্যর্থতা, ম্যাথিউসকে অব্যাহতি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥  ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ হারের ব্যর্থতার স্মৃতি ছিল টাটকা। এরই মধ্যে ঘটল এশিয়া কাপের ভরাডুবি। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে হেরে বিদায় নিতে হয়েছে ১৯৯৬ সালের বিশ্বকাপজয়ীদের। আর এই ব্যর্থতার দায়টা এসে পড়েছে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের ওপর। অধিনায়কত্বের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে তাঁকে।

এ বছরের জানুয়ারিতে শ্রীলঙ্কার ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছিল অ্যাঞ্জেলো ম্যাথিউসকে। কিন্তু খুব বেশি সাফল্যের মুখ দেখতে পারেননি এই অলরাউন্ডার। ফলে শেষমেশ বরখাস্তের খাঁড়াতেই কাটা পড়তে হয়েছে তাঁকে। নতুন অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে দিনেশ চান্দিমালকে। এই সিদ্ধান্ত জানিয়ে এক বিবৃতিতে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড বলেছে, ‘নির্বাচকরা রোববার সিদ্ধান্ত নিয়েছেন যে দিনেশ চান্দিমালই নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে। একই সঙ্গে অ্যাঞ্জেলো ম্যাথিউসকে অনুরোধ করা হয়েছে, তিনি যেন ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব ছেড়ে দেন।’

গত ১৮ মাসে বেশ কয়েকবার ওয়ানডে দলের অধিনায়ক বদলেছে শ্রীলঙ্কা। নেতৃত্বে দেখা গেছে উপুল থারাঙ্গা, লাসিথ মালিঙ্গা, চামারা কাপুগেদারা ও থিসারা পেরেরাকে। এবার দেখা যাক দিনেশ চান্দিমালের নেতৃত্বে কতটা সফল হতে পারে শ্রীলঙ্কা।

আগামী ১০ অক্টোবর থেকে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে শ্রীলঙ্কা। সেখানেই শুরু হবে চান্দিমালের নতুন মিশন।

Print Friendly

Related Posts