এসএসসিতে মাইলস্টোন কলেজের গৌরবময় সাফল্য

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ প্রতি বছরের ন্যায় ২০১৮ সালেও এসএসসি পরীক্ষার ফলে গৌরবময় সাফল্যের ধারা বজায় রেখেছে রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ।

এবছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে ১১৭৯ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে এবং ১১৭৮ জন পাস করে। পাসের হার ৯৯.৯২%। পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭৯০ জন এবং এ গ্রেড অর্জন করে ৩৮৮ জন। জিপিএ-৫ প্রাপ্তির হার ৬৭%।

বিজ্ঞান বিভাগে ৯৮১ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭৭৯ জন, জিপিএ ৫ প্রাপ্তির হার ৭৯.৪১%। বিজ্ঞান বিভাগে এ গ্রেড পায় ২০২ জন। বিজ্ঞান বিভাগ ইংরেজি মাধ্যমে ২৭৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে এবং ২৩৭ জন জিপিএ-৫ পায়। বিজ্ঞান বিভাগ ইংরেজি মাধ্যমে জিপিএ ৫ অর্জনের হার ৮৫.৮৭%। বাণিজ্য বিভাগ থেকে ১৯৮ জন পরীক্ষা দিয়ে ১১ জন জিপিএ-৫ এবং ১৮৬ জন এ গ্রেড পেয়েছে।

নিয়মিতভাবে প্রত্যাশিত ফলাফলের সাফল্যধারা অব্যাহত রাখার ব্যাপারে মাইলস্টোন কলেজের প্রশাসনিক অধ্যক্ষ লে. কর্নেল এম. কামালউদ্দিন ভূঁইয়া বলেন, আমাদের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবকগণ সারাবছর কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে পার করেন। অর্থাৎ সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আমরা পুরো শিক্ষাবর্ষে একসাথে এগিয়ে চলি এবং একটি সেরা ফলাফল অর্জনে সক্ষম হই।

তিনি বলেন, পরীক্ষায় ভালো ফল লাভের পাশাপাশি একজন শিক্ষার্থী যেন ভালো মানুষ হয়ে জীবন গড়তে পারে সে ব্যাপারেও মাইলস্টোন কলেজ সর্বদা সচেষ্ট থাকে। এ জন্য নিয়মিত পড়াশুনার পাশাপাশি সকল প্রকার সহশিক্ষা কার্যক্রমে ছাত্রছাত্রীদের অংশগ্রহণ নিশ্চিত করা হয়।

লে. কর্নেল এম. কামালউদ্দিন ভূঁইয়া মাইলস্টোন কলেজ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে আগামীতে প্রতিটি পরীক্ষায় আরও ভালো করার প্রত্যয় ব্যক্ত করেন।

 

তথ্য সূত্র : শাহ বুলবুল

Print Friendly

Related Posts