কাজী জেবুন্নেছা বেগম গার্ল গাইডস্ এসোসিয়েশনের জাতীয় কমিশনার

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ কাজী জেবুন্নেছা বেগম, অতিরিক্ত সচিব, বিসিএস প্রশাসন (লিয়েনে ব্রিটিশ কাউন্সিলে কর্মরত) বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশনের জাতীয় কমিশনার হিসেবে নির্বাচিত হয়েছেন। কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত হয়েছেন অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব জাহান আরা বেগম।

২৫ হতে ২৮ অক্টোবর, ২০১৮ ৪দিন ব্যাপী বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন- এর ‘৪১ তম জাতীয় পরিষদ অধিবেশন ও নির্বাচন’-বেইলী রোড, গাইড হাউজ, জাতীয় কার্যালয়, ঢাকায় অনুষ্ঠিত হয়। অধিবেশনে সভাপতিত্ব করেন ময়মনসিংহ অঞ্চল এর কোষাধ্যক্ষ বেগম মালেকা পারভীন।

জাতীয় পরিষদ অধিবেশনে এসোসিয়েশনের জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, কমিশনার, বিভিন্ন সাব কমিটির সদস্য, সকল অঞ্চল হতে আগত কাউন্সিলরবৃন্দ, গাইডার, রেঞ্জার, যুবানেত্রী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান সহ ৩৩০ জন কাউন্সিলর অংশগ্রহণ করেন। অধিবেশনে পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন জাকিয়া পারভীন, উপসচিব- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়।

অধিবেশনের শুরুতে ৪৭জন শ্রেষ্ঠ গাইড সদস্যকে জাতীয় পর্যায়ে শীল্ড ও অ্যাওয়ার্ড প্রদান করেন ৪০তম জাতীয় পরিষদের জাতীয় কমিশনার সৈয়দা রেহানা ইমাম। অনুষ্ঠানের আহবায়ক ছিলেন প্রফেসর ড. ইয়াসমিন আহমেদ।

Un
বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশ-এর নব নির্বাচিত জাতীয় কার্য নির্বাহী কমিটির সদস্যবৃন্দ

২৭ অক্টোবর অংশগ্রহণকারী কাউন্সিলরগণ ভোটের মাধ্যমে ২০১৮ হতে ২০২১ মেয়াদে তিন বছরের জন্য জাতীয় কমিশনার, কোষাধ্যক্ষ সহ জাতীয় কার্যনির্বাহী কমিটির ২২ জন সদস্যকে নির্বাচিত করেন। নির্বাচিত সদস্যরা হলেন, নিভা রানী পাঠক, সিরাজুম মুনিরা, রীতা জেসমিন, ফেরদৌসী আক্তার ডলি, প্রফেসর ড. ইয়াসমিন আহমেদ, ফারহানা হক, বেলা রানী সরকার, রাহেনারা বেগম, রওশন ইসলাম, রওশন আরা খান, বাবলী পুরকায়স্থ, ক্ষমারানী দাস, চাঁদ সুলতানা, নিরূপা দেওয়ান, ডা: মারিয়া ইয়াসমিন, সাহেদা হোসেন চৌধুরী, খন্দকার আফরোজা বেগম, মোছা: সাহারা খানম, শাহনাজ মালিক আহমেদ, রফিকা আফরোজ, ফরিদা ইয়াসমিন, নুরজাহান আরা বেগম। যুবানেত্রী পদে ডাঃ সামিয়া তাসনিম ইরাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচন শেষে নবনির্বাচিত জাতীয় কমিশনার সহ সদস্যদের শপথগ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন ময়মনসিংহ অঞ্চল-এর কোষাধ্যক্ষ বেগম মালেকা পারভীন ।

চট্টগ্রাম অঞ্চলের জরিনা আক্তারকে সভানেত্রী করে রাহেলা খানম, ঢাকা, আফরোজা বেগম, খুলনা, গৌরী চন্দ সিতু, রাজশাহী ও ইনুন নাহার, বরিশাল অঞ্চল সহ ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিটি গঠিত হয়। এই কমিটি গঠনতন্ত্র অনুযায়ী সুশৃঙ্খল নিয়মতান্ত্রিক ভাবে নির্বাচন সম্পন্ন করেন।

দু’দিনের অধিবেশনে জাতীয় কার্যালয় ও সকল অঞ্চলের ২০১৬-২০১৭ অর্থবছরের অডিট প্রতিবেদন পেশ ও অনুমোদন, ২০১৮-২০১৯ অর্থবছরের সংশোধিত বাজেট পেশ ও অনুমোদিত হয়। এ ছাড়া, এসোসিয়েশনের সিদ্ধান্ত এবং উপকমিটির প্রতিবেদন সহ বিশ্ব কোটা ও বিশ্ব চিন্তা দিবস এবং অন্যান্য ফিসের হার নির্ধারণ করা হয়।

পরবর্তী জাতীয় পরিষদ অধিবেশন বরিশালে অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত গ্রহণের মধ্য দিয়ে ৪১তম জাতীয় পরিষদ অধিবেশন ও নির্বাচন সমাপ্ত হয়।

Print Friendly

Related Posts