কায়েসের ব্যাটিং তাণ্ডব, জিম্বাবুয়েকে ২৭২ রানের টার্গেট

ইমরুল কায়েসের ব্যাটিং তাণ্ডবে জিম্বাবুয়েকে বড় রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ২৭১ করেন টাইগাররা।

মিরপুরে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি। ওপেনিংয়ে নেমে ৪৮.৪ বল পর্যন্ত মাঠে ছিলেন ইমরুল কায়েস। তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। তার ব্যাট থেকে আসে ১৪৪ রান।

ম্যাচের শুরু থেকেই এক প্রান্তে স্তম্ভের মতো দাঁড়িয়েছিলেন ইমরুল কায়েস। এক পাশ থেকে দেখছিলেন সতীর্থদের আসা যাওয়ার মিছিল। একমাত্র সাইফুদ্দিন-মিথুন ছিলেন ব্যতিক্রম। এ দুজন সঙ্গ দিয়েছিলেন ইমরুলকে।  সপ্তম উইকেটে সাইফুদ্দিনের সঙ্গে জুটিতে বাংলাদেশের স্কোরবোর্ডে যোগ হয় ১২৭ রান। সাইফুদ্দিনের ব্যাট থেকে আসে ৪৯ রান।

এ ছাড়া মিথুনের সঙ্গে চতুর্থ উইকেটের জুটিতে ইমরুল তুলেন ৭১ রান। মিথুন ৩৬ রান করে আউট হন। এর আগে তৃতীয় উইকেটে মুশফিকের সঙ্গে জুটি সম্ভাবনা দেখা গেলেও, ১৫ রান করে আউট হয়ে যান মুশফিক।

মাহমুদুল্লাহ রিয়াদ-মেহেদী মিরাজ খুলতে পারেননি রানেই খাতাই। লিটন চার রান করে ফিরে যান সাজঘরে। ১৪ বছর প্রথম শ্রেণির ক্রিকেট খেলার পর জিম্বাবুয়ের বিপক্ষে আজ অভিষেক হয়েছে ফজলে রাব্বীর। কিন্তু নিজের অভিষেক ম্যাচকে রাঙাতে পারেননি এ অল রাউন্ডার। টেন্ডাই চাতারার বলে আউট হয়ে শূণ্য রানে সাজঘরে ফিরে যান তিনি।

জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ চার উইকেট নেন কাইল জার্ভিস। এ ছাড়া টেন্ডাই চাতারা তিন ও মাভুটা এক উইকেট করে নেন।

Print Friendly

Related Posts