কোচিং না করায় ৩২ শিক্ষার্থীকে টিসি

রাসেল হোসেন, ধামরাই : বাধ্যতামূলক কোচিং না করায় ধামরাই উপজেলার বারবাড়ীয়া ভোলানাথ স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ৩২ জন শিক্ষার্থীকে একযোগে টিসি দেয়া হয়েছে।

জানা যায়, ওই স্কুলের ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের কোচিং বাধ্যতামূলক করা হয়েছে। প্রতিমাসে কোচিং ফি ধার্য করা হয়েছে ৬০০ টাকা। শিক্ষার্থীদের দাবি এ কোচিং অবৈধ এবং প্রতিমাসে ৬০০ টাকা দিয়ে কোচিং করা তাদের পক্ষে অসম্ভব। এ কারণে নবম শ্রেণির শিক্ষার্থীরা মঙ্গলবার কোচিং এ অংশ গ্রহণ করে নাই বিধায় ওই শ্রেণির ৩২ শিক্ষার্থীকে একযোগে টিসি দেয়া হয়েছে।

টিসি দেয়ার পর শিক্ষার্থীরা বিদ্যালয়ের সামনে অবস্থান নেয়।

এ ব্যাপারে সহকারী প্রধান শিক্ষক আলমগীর হোসেন টিসি দেয়ার বিষয়ে সত্যতা স্বীকার করে বলেন, ‘‘বেলীশ্বর স্কুলের প্রধান শিক্ষক ভর্তির আশ্বাস দেয়ায় আমাদের শিক্ষার্থীরা টিসি চেয়েছে। শৃঙ্খলাভঙ্গের দায়ে তাদেরকে টিসি দেয়া হয়েছে।’’ তবে কোচিং এর বিষয়টিও তিনি স্বীকার করেছেন।

প্রধান শিক্ষক আফজাল হোসেন জানান, ‘‘শিক্ষার্থীদের ভয় দেখানোর জন্য টিসি দেয়া হয়েছে। তিনি আরও জানান ওই বিদ্যালয়ে প্রায় ৬৫০ জন শিক্ষার্থী রয়েছে। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জগদীশ বাবু প্রতি শিক্ষার্থীর জন্য ৬০০ টাকা কোচিং ফি ধার্য করে দিয়েছেন। কিন্তু শিক্ষার্থীরা ৬০০ টাকা ফি দিয়ে কোচিং করতে রাজি নয়।

শিক্ষার্থীদের দাবী ‘‘বেলীশ্বর স্কুলের ভর্তির বিষয়টি মিথ্যাচার করছে শিক্ষকরা।

Print Friendly

Related Posts