গাজীপুর সিটির উপর নির্ভর করবে তিন সিটির নির্বাচন কেমন হবে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মজলিসে আমেলার সভায় সংগঠনের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, গাজীপুর সিটি নির্ভাচনের উপর নির্ভল করছে সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি নির্বাচন কেমন হবে। কিন্তু অবস্থাদৃষ্টে মনে হয় বর্তমান নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন হবে কিনা তা নিয়ে জনমনে সংশয় দেখা দিয়েছে।

তিনি বলেন, দলীয় সরকারের অধীনে যে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় তা বর্তমান নির্বাচন কমিশন প্রমাণ করেছে। নির্বাচন কমিশনের মত একটি সাংবিধানিক পদে থেকে আজ্ঞাবহ নির্বাচন করা নিজের পদটিকে কলঙ্কিত করার নামান্তর।

পীর সাহেব চরমোনাই বলেন, বর্তমান নির্বাচন কমিশন অধীনে কয়েকটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, খুলনা সিটি নির্বাচনে ব্যাপক কারচুপি, ভোট ডাকাতি ও কেন্দ্র দখলের মত ঘটনা ঘটেছে। তারা দেশবাসীকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে ব্যর্থ হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে অংশ গ্রহণ করবে তবে খুলনা সিটির মত নির্বাচন হলে আগামীতে অনুষ্ঠিতব্য সিটিগুলোতে নির্বাচন বর্জন করা ছাড়া কোন পথ থাকবে না।

শনিবার বিকেল ২টা থেকে রংপুর বিভাগের বিভিন্ন অঞ্চলে পৃথক পৃথক পথসভায় তিনি উপরোক্ত কথা বলেন। সকালে রংপুরের পীরগঞ্জ উপজেলার উদ্যোগে বাসস্ট্যান্ডে বিরাট জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন। এতে সভাপতিতত্ব করেন উপজেলা সভাপতি মাওলানা আবিদুর রহমান। উপজেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

জনসভায় পীরগঞ্জ উপজেলা আসনে ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা বেলাল হোসাইনকে জনতার সম্মুখে পরিচয় করিয়ে দেন। এছাড়াও রংপুরের মিঠাপুকুর উপজেলার পৃথক পথসভা স্থানীয় কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। পীর সাহেব চরমোনাই প্রধান অতিথির বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন উপজেলা সভাপতি মুহা. গোলজার হোসেন। জনসভায় মিঠাপুকুর আসনে ইসলামী আন্দোলনের প্রাথী হিসেবে শফিউল আলম ভোলা মণ্ডলকে জনতার মাঝে পরিচয় করিয়ে দেন প্রধান অতিথি।

পীর সাহেব বলেন, দেশের মানুষ মুক্তি চায়, মানুষ পরিবর্তন চায়। বর্তমানে খুন, গুম, সন্ত্রাস ও ধর্ষণ মারাত্মক আকার ধারণ করছে। মানুষ নৈতিকতা হারিয়ে পশুত্ব বরণ করছে। মাদকে দেশ সয়লাব। মাদক তরুণ প্রজন্মকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। আগামী নির্বাচনে হাতপাখার পক্ষে ভোট বিপ্লব ঘটানোর আহ্বান জানান।

Print Friendly

Related Posts