‘গো ব্যাক, গেট আউট ইন্ডিয়া’

জাবি প্রতিনিধি: বর্ষবরণ উপলক্ষে প্রাণ-প্রকৃতি রক্ষায় ‘গো ব্যাক, গেট আউট ইন্ডিয়া’-স্লোগানে ব্যতিক্রমী শোভাযাত্রা করেছে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা।

শনিবার দুপুর বারোটায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে কয়েকটি সড়ক প্রদক্ষিন করে পুরাতন কলা ভবনে গিয়ে শেষ হয়।

এ সময় গানের তালে তালে শিক্ষক-শিক্ষার্থীরা সুন্দরবন, প্রাণ-প্রকৃতি, খনিজ সম্পদ রক্ষার আহ্বান জানান। একই সাথে ভারতকে সুন্দরবন বিনাশী রামপাল বিদ্যুৎ প্রকল্প থেকে সরে যাওয়ার আহ্বান জানান।

এ সময় তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি জাহাঙ্গীরনগর শাখার আহ্বায়ক অধ্যাপক সাঈদ ফেরদৌস বলেন, ‘আমরা সব ধরনের বৈষম্য ও অনাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে অঙ্গীকারাবদ্ধ। যে কোনো মূল্যে আমাদের তেল, গ্যাস, বন্দর ও সুন্দরবনের মতো অমূল্য সম্পদকে রক্ষা করতে হবে।’

শোভাযাত্রায় তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ, নৃবিজ্ঞান বিভাগের সভাপতি মির্জা তাসলিমাসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Print Friendly

Related Posts