চলতি আমন মৌসুমে ৩৬ টাকা দরে চাল কিনবে সরকার

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ চলতি আমন মৌসুমে অভ্যন্তরীণ বাজার থেকে মোট ৬ লাখ মে.টন আমন চাল (সিদ্ধ) কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ৩৬ টাকা দরে চাল সংগ্রহ করা হবে। আগামী ১ ডিসেম্বর থেকে শুরু হয়ে সংগ্রহ অভিযান চলবে আগামী বছরের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

গতকাল সচিবালয়ে খাদ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভাশেষে খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ৬ লাখ মে.টন আমন চাল কেনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। প্রতি কেজি আমন চাল ৩৬ টাকা দরে সংগ্রহ করা হবে।

তিনি বলেন, সংগ্রহ অভিযান সন্তোষজনক হলে পরবর্তীতে আরো ২ থেকে ৩ লাখ মে.টন চাল সংগ্রহ করা হবে। উল্লেখ্য, বর্তমানে সরকারি গোডাউনে মোট ১২ লাখ ১৮ হাজার মে.টন খাদ্যশস্য মজুদ রয়েছে। এর মধ্যে ৯ লাখ ৬৮ হাজার মে.টন চাল এবং ২ লাখ ৫০ হাজার মে.টন গম।

খাদ্যমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীসহ কমিটির সদস্যরা, খাদ্য মন্ত্রণালয়, খাদ্য অধিদপ্তর এবং খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Print Friendly

Related Posts