চার মন্ত্রীর পদত্যাগপত্রে রাষ্ট্রপতির সম্মতি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাংলাদেশ সরকারের চারজন মন্ত্রীর পদত্যাগপত্রে সম্মতি জ্ঞাপন করেছেন।
পদত্যাগপত্র গৃহীত হয়েছে এমন চার জন মন্ত্রী হলেন- অধ্যক্ষ মতিউর রহমান, নুরুল ইসলাম বি.এসসি, স্থপতি ইয়াফেস ওসমান এবং মোস্তাফা জব্বার।

গতকাল মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে গত ৬ নভেম্বর মন্ত্রিসভা থেকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ করার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। এরপর ওই দিন সন্ধ্যায় চার মন্ত্রী মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন।

তবে পদত্যাগপত্র গ্রহণ না করা পর্যন্ত এই চার মন্ত্রীকে দায়িত্ব চালিয়ে যেতে গত ৭ নভেম্বর নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। এরপর থেকে তারা দাপ্তরিক কার্যক্রম চালিয়ে আসছিলেন।

আগামী ৩০ ডিসেম্বর দেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বর্তমান সরকারের শেষ মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়েছে গত ৩ ডিসেম্বর।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় অর্জনের পর ১২ জানুয়ারি শেখ হাসিনা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন।

সরকার গঠনের সময় ১২ জানুয়ারি অধ্যক্ষ মতিউর রহমান, ২০১৫ সালের ১৪ জুলাই নূরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান এবং চলতি বছরের ৩ জানুয়ারি মোস্তাফা জব্বার মন্ত্রীর দায়িত্ব পান।

Print Friendly

Related Posts