ছোটকাগজ ‘স্রোত’ এর লেখক-পাঠক আড্ডা

বহু দেশ সাহিত্য ও সংষ্কৃতিকে লালন করে আজ উচ্চ আসনে : ফকির ইলিয়াস
অহী অালম রেজা, সিলেট :  কবি  বদরুজ্জামান জামান সম্পাদিত সাহিত্যের ছোটকাগজ ‘স্রোত’ এর পঞ্চম সংখ্যার প্রকাশনা উপলক্ষে লেখক-পাঠক আড্ডা অনুষ্ঠিত হয়েছে। রবিবার নগরীর জল্লারপারে সিলেট মিডিয়া কার্যালয়ে এ আড্ডা অনুষ্ঠিত হয়।
বিশিষ্ট সাংবাদিক, শিক্ষাবিদ লিয়াকত শাহ ফরিদীর সভাপতিত্বে ও ‘স্রোত’ এর সহযোগী সম্পাদক শামসুল কিবরিয়ার সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্যে ‘স্রোত এর অপর সহযোগী সম্পাদক কবি খালেদ উদ-দীন বলেন, সকলের সহযোগিতায় এই ‘স্রোত’এর এই স্রোতধারা। আমাদের চেষ্টা অব্যাহত থাকবে। আমরা স্রোতের ডানেও না বামেও না। নিজস্ব চিন্তা চেতনা থেকে এগিয়ে চলার চেষ্টা করছি।
প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কবি ও লেখক ফকির ইলিয়াস বলেন, একটি জাতির গৌরবময় সম্পদ হচ্ছে তার নিজস্ব সাহিত্য ও সংষ্কৃতি। জাতিকে বিশ্বের উচ্চ আসনে নিতে সংষ্কৃতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বহু দেশ সাহিত্য ও সংষ্কৃতিকে লালন করে আজ উচ্চ আসনে প্রতিষ্ঠিত। যে মাধ্যমটি চর্চা ও লালন করে জাতি কখনো দরিদ্র হয়না সেটি হচ্ছে সাহিত্য ও সাংষ্কৃতিক চর্চা। সাহিত্য ও সংষ্কৃতি চর্চা জাতিকে সমৃদ্ধ করে এবং ব্যক্তিসত্ত্বাকেও আলোকিত করে।
তিনি দেশকে ভালোবেসে, দেশের মানুষকে ভালোবেসে সাহিত্য চর্চার আহবান জানান।
আড্ডায় বক্তব্য রাখেন- কবি ফারহানা ইলিয়াস তুলি, কবি-গীতিকার শামসুল আলম সেলিম, গীতিকার ওয়াহিদ জালাল, কবি আবিদ ফায়সাল, কবি মালেকুল হক, সিলেট মিডিয়ার সভাপতি কবি আহমেদ বকুল, বিশ্বনাথ বার্তা সম্পাদক মোসাদ্দিক সাজুল, প্রভাষক অহী আলম রেজা, আলমগীর হোসেন, শুভপ্রতিদিন বার্তা সম্পাদক সালমান ফরিদ, সুনৃত সম্পাদক আহমদ সায়েম, কবি শুভ্রা মনি, অনন্ত নিগার, এমরাজ চৌধুরী প্রমুখ।
Print Friendly

Related Posts