জাবি শিক্ষকের চিকিৎসায় একদিনের বেতন দিলেন শিক্ষকরা

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এক শিক্ষকের চিকিৎসার জন্য এগিয়ে এসেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। মেটাস্টেটিক লাং ক্যানসারে আক্রান্ত অধ্যাপক মোজাম্মেল হক চৌধুরীর চিকীৎসাব্যয় বহনে শিক্ষকরা তাদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রদান করেছেন।

এ ব্যাপারে গতকাল (৫ এপ্রিল) শিক্ষক সমিতির পক্ষ থেকে অগ্রণী ব্যাংক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখায় অধ্যাপক মোজাম্মেল হক চৌধুরীর অ্যাকাউন্টে ১০ লাখ ৩০ হাজার টাকার একটি চেক জমা দেয়া হয়েছে।

mozammel2

এর আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির কার্যালয়ে অধ্যাপক মোজাম্মেল হকের পক্ষ থেকে চেক গ্রহণ করেন বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা। এ সময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. নূরুল আলম বলেন, ‘দায়িত্ব ও কর্তব্যবোধ থেকে আমরা সাধ্যমত আমাদের প্রিয় সহকর্মীর পাশে দাড়িয়েছি।’ এ সময় তার সুস্থতা কামনার পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রীর তহবিল সহ বিভিন্ন তহবিল থেকে সাহায্য প্রদানের আহ্বান জানান।

চেক হস্তান্তর অনুষ্ঠানে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদ, সমাজবিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক রাশেদা আখতার, অধ্যাপক শাহেদুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, অধ্যাপক মোজাম্মেল হক চৌধুরী অস্ট্রেলিয়ার চার্লস স্টুয়ার্ড বিশ্ববিদ্যালয়ে পিএইচ.ডি গবেষণারত আছেন। বেশ কিছু দিন ধরে তিনি মেটাস্টেটিক লাং ক্যানসারে আক্রান্ত হয়েছেন। তার চিকিৎসা ব্যায়ে প্রায় এক কোটি টাকা প্রয়োজন বলে জানা গেছে।

Print Friendly

Related Posts