জাবি কোটা নেতাকে মারধর করে তুলে নিয়ে গেছে

 জাবি প্রতিনিধি: সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক শাকিলুজ্জামানকে তুলে নিয়ে গেছে। এ সময় এগিয়ে আসলে এক শিক্ষার্থীকেও মারধর ও শারীরিকভাবে লাঞ্ছিত করেছে ।

সোমবার বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ ঘটনা ঘটে। লাঞ্ছনার শিকার রাজিব আহমেদ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ৪৩তম ব্যাচ ও মওলানা ভাসানী হলের আবাসিক শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পূর্ব ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচী পালনের উদ্দেশ্যে বেলা ১১টার দিকে জাতীয় পতাকা হাতে গ্রন্থাগারের সামনে উপস্থিত হন বাংলাদেশ শাকিলুজ্জামান । শাকিল গ্রন্থাগারের প্রবেশ করলে তাকে মামনুর রশিদ ও নাহিদ সহ ১০-১২জন তাকে টেনে-হিঁচড়ে গ্রন্থাগার থেকে বের করেন।

এসময় রাসেল আহমেদ  বাধা দিলে তাকে মারধর করে। তারা শাকিলুজ্জামানের হাতে থাকা জাতীয় পতাকা কেড়ে নেয়। পরে দুইজন শাকিলুজ্জামানকে টেনে মওলানা ভাসানী হলে নিয়ে গিয়ে আটক করে রাখে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিকদার মো. জুলকারনাইন বলেন, ‘শাকিলকে তুলে নেয়ার বিষয়ে আমি জানিনা। এরকম কোন অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেবো।’

শাখা ছাত্রলীগ সভাপতি জুয়েল রানা বলেন, ‘মিছিলে ছাত্রদল ও শিবির অংশগ্রহণ করার আশঙ্কা ছিল। ক্যাম্পাসে বিশৃঙ্খলা না ঘটাতে মিছিল করতে দেওয়া হয়নি।’

এদিকে শান্তিপূর্ণ কর্মসূচীতে হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট, প্রগতিশীল ছাত্রজোটসহ কয়েকটি সংগঠন।

Print Friendly

Related Posts